‘শিশু-নারীর ওপর হাত তুললে ঠিকানা কারাগার’

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩০

যারা নারী ও শিশুদের ওপর হাত তুলবে, নির্যাতন করবে, তাদের শেষ ঠিকানা কারাগার হবে বলে হুঁশিয়ারি করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। আজ শনিবার বেলা তিনটায় দক্ষিণ সুনামগঞ্জে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ হুঁশিযারি করেন তিনি।

এর আগে মন্ত্রী উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের শক্রুমর্দন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ৬৩ লাখ ৯২ হাজার ৩৪৮ টাকা ব্যয়ে এই ভবন নির্মাণ বাস্তবায়ন করছে এলজিইডি।

জনগণের টেস্কের টাকায় ও পরিশ্রমে দেশের বড় অফিসার থেকে জনপ্রতিনিধিদের বেতনভাতা হয় উল্লেখ করে মন্ত্রী বলেন, এই রাষ্ট্রের মালিক জনগণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের জন্য শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান ও যাতায়াতের ব্যবস্থাসহ ঘরে ঘরে বিদ্যুতের জন্য কাজ করে যাচ্ছেন।

শিশু ও নারীদের সমানভাবে দেখা এবং তাদের কর্মকা-ে সহযোগিতার আহ্বান জানান মন্ত্রী। তিনি বলেন, ‘যারা নারীদের ওপর হাত তুলবেন, নির্যাতন করবেন তাদের শেষ ঠিকানা হবে কারাগার।’ এ সময় তিনি শিশুদের ওপর হাত না তুলতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

হাওরের ফসল রক্ষার জন্য সময়মতো বাঁধের কাজ শেষ করতে কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দিয়ে পরিকল্পনামন্ত্রী সতর্ক করেন, বোরো ফসল রক্ষা বাঁধের কাজে কোনো অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সুরঞ্জিত চৌধুরী টপ্পার সভাপতিত্বে ও স্থানীয় ঠিকাদার সমীর চন্দ্র দাসের সঞ্চালনায় সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফি উল্লাহ, উপজেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. শামীম হাসান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সীতাংশু শেখর ধর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হেকিম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইফতেখার আহমদ চৌধুরী প্রমুখ।

(ঢাকাটাইমস/৯ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :