‘এইচআর লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন শাকিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২৭

মানবসম্পদ উন্নয়নে নেতৃত্ব প্রদান ও ক্যারিয়ার ডেভেলপমেন্টে অবদানের জন্য গ্লোবাল এইচআর এক্সিলেন্স অ্যাওয়ার্ডস-২০১৯ (এইচআর লিডারশিপ অ্যাওয়ার্ড) পেলেন বাংলাদেশি তরুণ শাকিল আবীর (বাঁধন)।

বিশ্বের শতাধিক দেশের অংশগ্রহণে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য মানবসম্পদ ‘ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস’ প্রতি বছর (এইচআর) প্রফেশনালস, কোম্পানি প্রধান (সিইও) ও বিভিন্ন প্রতিষ্ঠানকে স্বীকৃতি প্রদান করে আসছে। এ বছর বহুজাতিক কোম্পানি ‘জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই), বাংলাদেশের মানবসম্পদ বিভাগের কর্মকর্তা শাকিল আবীর এই অ্যাওয়ার্ড পেলেন।

বর্তমানে ভারতের মুম্বাইতে শীর্ষস্থানীয় হোটেল "তাজ ল্যান্ডস্ এন্ড" এ অনুষ্ঠিত হচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় এইচআর প্রফেশনালদের নেটওয়ার্কিং ও লার্নিং সপ্তাহ । সেখানে বিশেষ বিশেষ ক্ষেত্রে অবদানের জন্য বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষ এইচআর প্রফেশনালদের স্বীকৃতি প্রদান করা হচ্ছে । বিশ্বের শতাধিক দেশের শীর্ষস্থানীয় প্রায় কয়েক হাজার এইচআর প্রফেশনাল এতে অংশগ্রহণ করেছেন ।

এর আগেও ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস ও সিএইচআরও এশিয়া এর জরিপে ‘বেস্ট ইয়াং এইচআর প্রফেশনাল অব বাংলাদেশ’ এওয়ার্ড অর্জন করেন শাকিল আবীর ।

বহুজাতিক প্রতিষ্ঠান ‘জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই)" এ যোগদানের পূর্বে তিনি এপোলো হসপিটালস ঢাকা, দি সিটি ব্যাংক লিমিটেড ও পাঠাও লিমিটেডসহ দেশের বিভিন্ন শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের মানবসম্পদ বিভাগে দীর্ঘ দশ বছরের বেশি সময় কাজ করেছেন ।

শিক্ষাগত জীবনে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যাবস্থাপনা বিভাগ থেকে প্রথম শ্রেনীতে প্রথম হয়েছিলেন। পরে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি) থেকে এইচআরএমএ, এমবিএ সহ বাংলাদেশ ইন্সটিটিউট অব ম্যানেজমেন্ট (বিআইএম) থেকে এইচআর-এ পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা করেন ।

এছাড়াও তিনি আইসিএমএ পরিবারের একজন সদস্য এবং এনবিআর কর্তৃক সনদপ্রাপ্ত ও স্বীকৃত একজন আয়কর আইনজীবী ।

এর আগে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিএটি) বাংলাদেশ, ইউনিলিভার বাংলাদেশ, জিএসকে বাংলাদেশ, মেটলাইফ বাংলাদেশ, ব্র্যাক ব্যাংক ও রবিসহ কয়েকটি প্রতিষ্ঠান ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস কর্তৃক স্বীকৃতি অর্জন করে ।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

পেনশন স্কিম বাতিলের দাবিতে হাবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

যুক্তরাজ্য গেলেন ঢাবি উপাচার্য, রুটিন দায়িত্বে সীতেশ বাছার

এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের উচ্চশিক্ষার যে সুযোগ দিচ্ছে মালয়েশিয়া

বাহরাইনে এসএসসি পরীক্ষার ফল পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ স্কুলের ছাত্রছাত্রীরা

মাধ্যমিকে বেড়েছে পাসের হার, কমেছে জিপিএ ফাইভ

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যাকাথনে চ্যাম্পিয়ন শাবিপ্রবি

ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

মাদরাসা বোর্ডে জিপিএ-ফাইভ বেড়েছে দ্বিগুণের বেশি

ক্যাম্পাস চালুর দাবি, কুবিতে প্রতীকী ক্লাস

জাতীয় বিশ্ববিদ্যালয় পরিচালনায় আর্থিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের নির্দেশ উপাচার্যের

এই বিভাগের সব খবর

শিরোনাম :