প্রিয়াঙ্কাকে ইউনিসেফ থেকে বহিষ্কারের আবেদন

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০১৯, ১৯:৪৪

গত ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসের দিনে কাশ্মীরের পুলওয়ামা এলাকায় আত্মঘাতি বোমা হামলায় ৪৯ জন ভারতীয় জওয়ান নিহত হন। এই হামলার দায় স্বীকার করে পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মহাম্মদ। এরপর থেকেই দুই দেশের মধ্যে উত্তেজনা। কাশ্মীর সীমান্তে চলছে পাল্টাপাল্টি হামলা। পুলওয়ামা হামলার তিন দিনের মাথায় ভারত দাবি করে, তাদের বিমানবাহিনী হামলা চালিয়ে পাকিস্তানের অন্তত ৩০০ জন জঙ্গিকে হত্যা করেছে।

এই ঘটনার পর ভারতীয় বিমানবাহিনীর প্রশংসা করে টুইট করেন বলিউডের বহু তারকা। কার্যত পাকিস্তানে হামলাকে তারা সবাই স্বাগত জানান। আরও হামলা চালানোর তাগিদও দেয়া হয়। সে সব অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে আছেন ভারতের আন্তর্জাতিক তারকা প্রিয়াঙ্কা চোপড়াও। তিনিও এই হামলার প্রশংসা করে টুইট করেন। যিনি কিনা ২০১৬ সাল থেকে তিন বছরেরও বেশি সময় ধরে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রিয়াঙ্কার করা সেই টুইটের জেরে ক্ষেপেছে পাকিস্তান। দেশটি আবেদন জানিয়েছে, প্রিয়াঙ্কাকে যেন ইউনিসেফের শুভেচ্ছাদূতের দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়। এরই মধ্যে পাকিস্তানের আবেদনটি অনলাইনে প্রকাশ হয়েছে। পাশাপাশি সেটি ইউনিসেফ ও জাতিসংঘকে ট্যাগ করা হয়েছে। সেই আবেদনে বলা হয়েছে, চলমান উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে প্রিয়াঙ্কা চোপড়া যুদ্ধকে উৎসাহ দিয়েছেন। তাই তিনি শুভেচ্ছাদূতের দায়িত্বে থাকার অধিকার হারিয়েছেন।

বার্তা সংস্থা এনএসআই এই খবর প্রকাশ করেছে। সেখানে পাকিস্তান বলছে, দুটি পারমাণবিক শক্তিসম্পন্ন দেশের মধ্যে যুদ্ধ শুধু ক্ষয়ক্ষতি আর মৃত্যু ডেকে আনবে। ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে প্রিয়াঙ্কা চোপড়ার নিরপেক্ষ থাকা উচিত ছিল। কিন্তু তিনি ভারতীয় বিমানবাহিনীর পক্ষে টুইট করেছেন। তাই তিনি এখন আর ইউনিসেফের মতো একটা সংস্থার শুভেচ্ছাদূতের দায়িত্বে থাকতে পারেন না।

তবে পাকিস্তানের এই আবেদনের ব্যাপারে ইউনিসেফ বা প্রিয়াঙ্কা চোপড়ার তরফ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। এর আগে পুলওয়ামা ঘটনার জেরে বলিউডে পাকিস্তানি শিল্পী ও অভিনেতা-অভিনেত্রীদের নিষিদ্ধ করা হয়। এর বিপরীতে পাকিস্তানও তাদের দেশে একাধিক বলিউড ছবির মুক্তি নিষিদ্ধ করে। এছাড়া কাশ্মীর সীমান্তে থেমে থেমে চলছে পাল্টাপাল্টি হামলা। দুই দেশের এই উত্তেজনার ভবিষ্যত কী- আপাতত সেদিকে তাকিয়ে বিশ্ব।

ঢাকাটাইমস/৩মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :