সাকিবকে বসিয়ে রেখে হায়দ্রাবাদের লজ্জার হার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ এপ্রিল ২০১৯, ০৯:৩৬ | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০১৯, ০৯:২৯

কথায় আছে, সহজ কিছু যায় না করা সহজে! মুম্বাইয়ের বিরুদ্ধে মাত্র ১৩৭ রানের টার্গেট তাড়া করতে নেমে সেটাই মনে করাল সানরাইজার্স হায়দরাবাদ। দলে বেয়ারস্টো-ওয়ার্নারের মতো বিধ্বংসী ব্যাটসম্যান। স্বল্প রানের পুঁজির সামনে চেজ করার কাজটা অনেকটাই সহজ বলে মনে হলেও সানরাইজার্সের সব পরিকল্পনায় জল ঢেলে দেন মুম্বাইয়ের পেসার আলজারি যোসেফ।

নির্ধারিত ৪ ওভারের কোটা শেষ করার আগে (৩.৪ ওভার বল করে) ১২ রান খরচ করে ৬ উইকেট তুলে নিয়ে মুম্বাইয়েক দুর্দান্ত জয় উপহার দেন নবাগত আলজারি। অভিষেক ম্যাচে নায়ক ২৩ বছর বয়সী ক্যারিবিয়ান সেনশেসন। ১৩৬ রানের পুঁজির ভরসায় লড়াইয়ে নেমে আলজারির বিধ্বংসী বোলিংয়ে ভর করেই ৪০ রানে ম্যাচ জিতে মুম্বাই ইন্ডিয়ান্স। ১৭.৪ ওভারে সানরাইজার্সের ইনিংস গুটিয়ে যায় ৯৬ রানে। হায়দরাবাদের হয়ে সর্বোচ্চ ২০ রান করেন দীপক হুদা।

৬ উইকেট তুলে নিয়ে অভিষেকেই ম্যাচ সেরা হয়েছেন আলজারি যোসেফ। সেই সঙ্গে আইপিএলের বারো বছরের ইতিহাসেও রেকর্ড গড়েছেন ডানহাতি পেসার। এতদিন অভিষেক ম্যাচে অ্যান্ড্রু টাইয়ের পাঁচ উইকেটই ছিল সেরা স্পেল। টাইকে সরিয়ে ৬ উইকেট তুলে নিয়ে আইপিএল টুর্নামেন্টের ইতিহাসের সেরা বোলিং অভিষেকের রেকর্ড গড়ে ফেললেন আলজারি। এদিন তাঁর শিকারের তালিকায় ছিলেন ওয়ার্নার, বিজয় শঙ্কর, দীপক হুদা, রশীদ খান, ভুবনেশ্বর কুমার ও সিদ্ধার্থ কাউল। ফলে টানা তিন ম্যাচ জয়ের পর মুম্বাইয়ের সামনে জয়রথ থামল সানরাইজার্সের। মুম্বাইয়ের কাছে ম্যাচ হারায় ৫ ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে নেমে এলো হায়দরাবাদ।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় মুম্বাই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দ্রাবাদ। উপলে টস হেরে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে মাত্র ১৩৬ রান তুলতে পেরেছিল মুম্বাই। ব্যাটিং ভাঙনের মধ্যে রান পান কাইরন পোলার্ড। ফর্মে না থাকলেও কঠিন ম্যাচে ব্যাট হাতে জ্বলে ওঠেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার। ২৬ বলে ৪৬ রানের দামি ইনিংসে মুম্বাইকে শতরানের গণ্ডি পার করান পোলার্ড। এদিনই আবার মুম্বাইয়ের জার্সিতে সবচেয়ে বেশি ১৩৭ ম্যাচ খেলার রেকর্ডও গড়েন বিশ্বের প্রথম সারির এই অলরাউন্ডার।

জবাবে শুরু থেকে মুম্বাই বোলারদের সামনে একের পর এক উইকেট হারিয়ে লড়াই কঠিন করে তোলে সানরাইজার্স। শুরুতে বেয়ারস্টোকে ১৬ রানে প্যাভিলিয়নে ফিরিয়ে ধাক্কা দেন রাহুল চাহার, ওয়ার্নারকে ১৫ রানে সাজঘরের রাস্তা দেখান যোসেফ। দুই ওপেনার ফিরে গেলে সানরাইজার্সের বাকি ব্যাটসম্যানরা কোনো প্রতিরোধই গড়ে তোলেননি। শেষ পর্যন্ত সানরাইজার্স হায়দ্রাবাদের ইনিংস৯৬ রানে গুটিয়ে যায়। লো-স্কোরিং ম্যাচ জিতে ৫ ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছে রোহিতের দল।

এই ম্যাচেও টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানকে একাদশে রাখেনি সানরাইজার্স হায়দ্রাবাদ। প্রথম ম্যাচে নিলেও টানা চার ম্যাচে তারা সাকিবকে বসিয়ে রেখেছে। শনিবার সাকিবকে একাদশের বাইরে রেখে লজ্জানকভাবে হেরে মাঠ ছাড়তে হয় সানরাইজার্স হায়দ্রাবাদকে।

(ঢাকাটাইমস/৭ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :