টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত গতিমানব উসাইন বোল্ট

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৪

চলতি বছরের জুনে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে এবারের আসর। বিশ্বসেরা গতিমানব ও জ্যামাইকান কিংবদন্তি উসাইন বোল্টকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হিসেবে ঘোষণা দিয়েছে আইসিসি। অলিম্পিকে আটবারের গোল্ড মেডেল জেতা এই অ্যাথলেটের ক্রিকেটের প্রতি ভালোবাসা ছিল আগেই, এবার সেই ইভেন্টের সঙ্গে নিজের নামও জড়িয়ে নিলেন বোল্ট।

আইসিসির মেগা টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আর মাত্র ৩৬ দিন বাকি। বর্তমানে যার আইকনিক ট্রফি বিশ্বভ্রমণ করছে। বিশেষ দূত হওয়ার মাধ্যমে বোল্ট এবারের আসরটির প্রচারণায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। জ্যামাইকান এই স্প্রিন্টার অংশ নেবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিসিয়াল মিউজিক ভিডিওতে। গানটি গেয়েছেন সিন পল ও কিস। আগামী সপ্তাহে আইসিসির থিম সংয়ের এই ভিডিও প্রকাশের কথা রয়েছে।

বিবৃতিতে আইসিসি জানিয়েছে, ‘অ্যাথলেট হিসেবে অসামান্য অর্জনের এবং সামর্থ্যের কারণে বিশ্বজুড়ে বোল্টের অনেক আবেদন রয়েছে। যার কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের বার্তা ছড়িয়ে দিতে তার মতো উপযুক্ত কেউ হতে পারে না।’

বিশ্বকাপের দূত হতে পেরে দারুণ উচ্ছ্বসিত ৩৭ বছর বয়সী তারকা অ্যাথলেট। বোল্ট ব্যক্তিগত প্রতিক্রিয়ায় জানান, ‘আইসিসির আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হতে পেরে আমি অনেক রোমাঞ্চিত। ক্যারিবিয়ান অঞ্চল থেকে আমি উঠে এসেছি, যেখানে ক্রিকেট জীবনের অংশ। খেলাটি আমার হৃদয়েরও বিশেষ জায়গা করে নিয়েছে এবং মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টের অংশ হতে পেরে আমি অনেক সম্মানিত। এই বিশ্বকাপ ও ক্রিকেটের বিশ্বায়নে আমার সর্বোচ্চ অবদান রাখায় নিজের পুরো শক্তি ব্যয় করব।’

অ্যাথলেট হিসেবে পরিচিত হলেও ক্রিকেটের প্রতি বোল্টের ভালবাসা ছোট থেকে। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াকার ইউনিস ছিলেন তার পছন্দের অধিনায়ক। পরে তিনি ব্রায়ান লারার ভক্ত হন। ক্রিস গেইলের বিশ্বখ্যাত এই বন্ধুকেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের অ্যাম্বাসেডর হিসাবে বেছে নিয়েছে আইসিসি। বিশ্বের দ্রুততম এই মানব ২০০৯ সালে ১০০ মিটারে যে রেকর্ড গড়েন, সেই ৯.৫৮ সেকেন্ডের টাইমিং এখনও কেউ ভাঙতে পারেনি। দ্রুততম ২০০ মিটার দৌড়ের রেকর্ডও বোল্টের দখলেই (১৯.১৯ সেকেন্ড) রয়েছে। ২০১৭ সালে ট্র্যাক অ্যান্ড ফিল্ডকে বিদায় জানান বোল্ট।

উল্লেখ্য, আগামী ১ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চলবে ২৯ জুন পর্যন্ত। ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা যৌথভাবে আয়োজন করবে এই বিশ্বকাপ। ক্রিকেটকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে প্রথমবারের মতো কোনো সংস্করণের বিশ্বকাপ ২০ দলের আয়োজন করছে আইসিসি।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভালো উইকেটে না খেলাই ব্যাটিং ব্যর্থতার কারণ: শান্ত

যত খেলোয়াড়ই কিনি, এমবাপ্পের ঘাটতি পূরণ হবে না: পিএসজি কোচ

রোনালদোর ইতিহাস গড়া গোলে আল নাসরের বড় জয়

রাতে আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

এই বিভাগের সব খবর

শিরোনাম :