স্ট্যাম্প ভাঙায় রোহিতকে জরিমানা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৯, ১১:৪৫

রবিবার কলকাতার বিপক্ষে জিতলে চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালসের পাশাপাশি তৃতীয় দল হিসাবে চলতি আইপিএলের প্লে-অফের টিকিট নিশ্চিত করতে পারত মুম্বাই ইন্ডিয়ান্স। ইডেনে কেকেআরের কাছে হেরে বসায় মুম্বাইয়ের সেই আশা আপাতত পূরণ হয়নি। প্লে-অফের টিকিটের জন্য তাদের অপেক্ষা করতে হবে আরও কয়েকটা দিন। হাতে মাত্র দুইটি ম্যাচ রয়েছে তাদের। দুইটি ম্যাচের অন্তত একটিতে জিতলে তবেই নিরাপদ জায়গায় নিজেদের নিয়ে যেতে পারবে পল্টনরা।

একে তো নাইটদের হাতে বিধ্বস্ত হওয়ার যন্ত্রণা সহ্য করতে হচ্ছে মু্ম্বাইকে। তার উপর অধিনায়ক রোহিত শর্মা চক্ষুশূল বিসিসিআই এর। ইডেনে রোহিতের আচরণ খেলোয়াড় সুলভ ছিল না বলে অভিযোগ তোলেন ম্যাচ অফিসিয়ালরা। যার ফলে তাঁর বিরুদ্ধে আইপিএলের আচরণবিধি ভঙ্গের দায় চাপানো হয়।

অভিযোগ অস্বীকার করেননি মুম্বাই অধিনায়ক। তিনি নিজের দোষ স্বীকার করে নেন। তবে তাই বলে শাস্তি এড়াতে পারেননি রোহিত। এ যাত্রায় তাঁকে জরিমানা করে ছেড়ে দেয় বোর্ড। কোড অব কন্ডাক্ট ভাঙার জন্য রোহিতের ম্যাচ ফি’র ১৫ শতাংশ কেটে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

জয়ের জন্য ২৩৩ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ইডেনে পালটা ব্যাট করতে নামা মুম্বাই চতুর্থ ওভারের তৃতীয় বলে হারিয়ে বসে দলনায়ক রোহিতের উইকেট। হ্যারি গারনির বলে এলবিডব্লিউ হলে রিভিউ চান রোহিত। টেলিভিশন রিপ্লেতে দেখা যায় বল অল্পের জন্য স্ট্যাম্প ছুঁয়ে যাচ্ছে। অর্থা’, আম্পায়ারের সিদ্ধান্তের সঙ্গে একমত হয়ে তৃতীয় আম্পায়ার আউট ঘোষণা করেন রোহিতকে।

স্বাভাবিকভাবেই হতাশ দেখায় রোহিতকে। তিনি হতাশা লুকিয়ে রাখেননি। আম্পায়ারের সঙ্গে দু’চার কথা বলা ছাড়াও রোহিত ব্যাট দিয়ে নন-স্ট্রাইকার প্রান্তের স্ট্যাম্প ভেঙে দেন। বিষয়টা ম্যাচ রেফারির নজর এড়ায়নি। ফলে শাস্তির মুখে পড়তে হয় মুম্বাই দলনায়ককে। এর আগে মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে নির্ধারিত সময়ে ওভারের কোটা পূর্ণ করতে না পারায় জরিমানা হয় রোহিতের।

(ঢাকাটাইমস/২৯ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :