অনলাইনে মোবাইল বিক্রির বিজ্ঞাপন দিয়ে ছিনতাই, গ্রেপ্তার ৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মে ২০১৯, ১৯:৫১ | প্রকাশিত : ১৮ মে ২০১৯, ১৮:১৩

অনলাইনে মোবাইল বিক্রির প্রলোভন দেখিয়ে ছিনতাই করা একটি চক্রের ছয় সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার সন্ধ্যায় গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-১ এর সদস্যরা।

এ সময় তাদের কাছ থেকে তিনটি সুইচ গিয়ার চাকু, ছয়টি মোবাইল ফোন ও সাড়ে আট শ টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- শাহিন, শাকিল হাসান, ফারুক, সালাউদ্দিন আকবর, রহমত উল্লাহ ও রাসেল।

র‌্যাব-১ একটি সূত্র জানিয়েছে, শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে র‌্যাব-১ এর একটি দল টঙ্গী পূর্ব থানার পূর্ব আরিচপুর সরকারবাড়ি রোডের শাকিল স্টোর নামক দোকানে অভিযান চালায়। এ সময় সেখান থেকে ছিনতাইকারী চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য বলে জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছে। তারা দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজশে বিভিন্ন অনলাইন পেজে স্বল্পমূল্যে মোবাইল ফোন বিক্রির প্রলোভন দেখিয়ে ছিনতাই করে আসছিল।

গ্রেপ্তাররা ছিনতাইয়ের অভিনব কৌশল হিসেবে প্রাথমিক পর্যায়ে পণ্য কেনা বেচার বিভিন্ন অনলাইন পেজে বাজার মূল্যের চেয়ে কম দামে মোবাইল ফোন বিক্রির বিজ্ঞাপন দেয়। বিজ্ঞাপন দেখে সাধারণ মানুষ মোবাইল কেনার জন্য চক্রের সদস্যদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করে। পরে ভিকটিমদের ছিনতাই চক্রের সদস্যরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী তাদের নির্ধারিত সুবিধাজনক স্থানে আসতে বলে। ভিকটিম সেই স্থানে গেলে পূর্ব থেকে ফাঁদ পেতে থাকা এই চক্রের সদস্যরা তাদের কাছে থাকা ধারালো চাকু দিয়ে ভয় দেখিয়ে ভিকটিমদের নিকট থাকা মোবাইল, টাকা-পয়সাসহ মূল্যবান সামগ্রী ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যায়।

র‌্যাবের ওই সূত্রটি জানিয়েছে, গ্রেপ্তারকৃত ছিনতাইকারী চক্রটির মূল হোতা শাহিন ও শাকিল। শাহিন ছিনতাই কাজের কৌশল হিসেবে প্রাথমিকভাবে অনলাইনে বিক্রয় ডটকম নামক পেজে বাজার দামের চেয়ে অনেক কম দামে মোবাইল ফোন বিক্রির জন্য বিজ্ঞাপন দেয়। বিজ্ঞাপন দেখে ভিকটিমরা এই চক্রের সদস্যদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করে। পরে ভিকটিমদের নির্ধারিত স্থানে ডেকে নিয়ে কাছে থাকা নগদ অর্থ ও মূল্যবান সামগ্রী ছিনিয়ে নেয়।

র‌্যাব-১ এর স্কোয়াড কমান্ডার ও সহকারী পুলিশ সুপার সালাউদ্দিন ঢাকাটাইমসকে বলেন, গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

ঢাকাটাইমস/১৮মে/এএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :