এনএসআই অফিসার পরিচয়ে চাকরির প্রতারণা, যুবক আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মে ২০১৯, ২০:৫৩ | প্রকাশিত : ২৫ মে ২০১৯, ২০:৩৬

রাজধানীর খিলগাঁও এলাকা থেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা ‘এনএসআই’র ফিল্ড অফিসার পরিচয়ে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। তার নাম গোলবার হোসেন ওরফে শ্রাবণ। র‌্যাবের ভাষ্য, আটক ব্যক্তি সরকারি চাকরিতে নিয়োগের নামে অর্থ আত্মসাৎ করতেন।

শনিবার গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার সকালে রাজধানীর বনশ্রী এলাকার নিজ বাসা থেকে শ্রাবণকে গ্রেপ্তার করা হয়। এ সময়ে তার কাছ থেকে এনএসআইয়ের ১০টি নিয়োগপত্র, এমইএস, বাংলাদেশ সমরাস্ত্র কারখানা নামের তিনটি সিল, ইসলামী বাংলাদেশ ব্যাংক লিমিটেডের জমা বহিঃ, একটি ল্যাপটপ একটি মোবাইলও উদ্ধার  করা হয়। 

গত বৃহস্পতিবার ফারজানা আক্তার আশা নামের একটি মেয়ে র‌্যাব ক্যাম্পে এসে অভিযোগ করেন যে, গোলবার হোসেন ওরফে শ্রাবণ ঢাকায় চাকরি করেন। তিনি তাকে জানায় বিভিন্ন সরকারি কর্মকতাদের সাথে ভাল পরিচয় আছে এবং ওই পরিচয়ের সুবাদে তার বোনজামাই ও স্ত্রীসহ আরও অনেককে এনএসআইসহ বিভিন্ন সরকারি পদে চাকরি দিয়েছেন। আশা চাকরি প্রাপ্তদের সাথে কথা বলে জানতে পারেন যে, তারা শ্রাবনের মাধ্যমে আড়াই লাখ টাকার বিনিময়ে তারা এনএসআইয়ের ফিল্ড অফিসার পদে চাকরি নিয়েছেন। শ্রাবণ এনএসআই ফিল্ড অফিসার পদে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেখিয়ে তাকে এনএসআই (ফিল্ড) অফিসার পদে চাকরির জন্য আশস্ত করেন ওই উক্ত পদের জন্য দেড় লাখ টাকা চান। এনএসআই (ফিল্ড) অফিসার পদে চাকরি পাওয়ার আশায় সে তার বাবার মাধ্যমে শ্রাবণকে দেড় লাখ দেন। পরে বিষয়টি নিয়ে সন্দেহ হলে র‌্যাবকে জানানা ফারজানা।

আটক ব্যক্তির স্বীকারোক্তি অনুযায়ী র‌্যাব জানতে পারে, একপর্যায়ে চাকরি স্থায়ীকরণের কথা বলে আরো টাকা চাইতেন শ্রাবণ। চাকরি প্রাপ্তদের মাধ্যমে তাদের নিকট আত্মীয়দের চাকরি দেওয়ার কথা বলে টাকা আত্মসাৎ করতেন। একই সাথে টাকা আত্মসাতের পর অবৈধ লেনদেনের অভিযোগে চাকরি প্রাপ্তদের চাকরি থেকে বরখাস্তপত্র পাঠাতেন। এসব কাজের জন্য এনএসআইয়ের নামে খোলা একটি ভুয়া ই-মেইল ব্যবহার করতেন শ্রাবণ।


ঢাকাটাইমস/২৫মে/এএ

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :