লোহাগড়া বাজারের রাস্তা: বাস্তবতা ও অনুরোধ

এ এম আব্দুল্লাহ
 | প্রকাশিত : ৩০ মে ২০১৯, ২১:০৫

লোহাগড়া বাজারের রাস্তা, জলাবদ্ধতা নিয়ে দুদিন পরপর জনগণের ভোগান্তির খবর। অনেকে দাবি করে বলে ভূমিকা রাখার জন্য, আর সেটা স্বাভাবিক। কিন্ত ভূমিকা মানে কি রাস্তা বন্ধ করা বা মিছিল মিটিং করা, যে কাজ করছে তাকে দোষারোপ করা? সেটা যৌক্তিক নয়।

কাজের বাস্তবতা: নিচের সুন্দর রাস্তাটিও বাংলাদেশের। যে কোন কাজের পূর্বশর্ত হলো তার সঠিক পরিকল্পনা এবং প্রাক্কলন অর্থাৎ কাজটি কেমন হবে, কি মালামাল ব্যবহার করা হবে ও তার মূল্য কত হবে? এসব শর্ত না মেনে কাজ করলে জনগণের চাহিদা পূরণ করা সম্ভব নয়।

রাজনৈতিক বাস্তবতা: জনগণের নির্বাচিত প্রতিনিধি ছাড়া এসব বিষয়ে সরকারি অফিসে ভূমিকা রাখার সুযোগ নাই। বিদ্যুৎ অফিস কতৃর্ক মামলা তার উদাহরণ।

করণীয়: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুহাত উজার করে দাঁড়িয়ে আছেন, আমরা তার দান নিতে পারছি না, সঠিক পরিকল্পনার অভাবে। দক্ষতা, দূরদর্শিতা থাকতে হবে নেতৃত্বে। জনগণকে ভূমিকা রাখতে হবে নেতৃত্ব তৈরিতে, শুধু নির্বাচনে ভোট দিয়ে নয়।

বিশেষ অনুরোধ: খবর নিয়ে জেনেছি প্রাক্কলন অনুযায়ী কাজ হচ্ছে (চাহিদা অনুযায়ী নয়)। তাই এ মুহূর্তে কিছু করার নেই। ঈদের আগে জনদুর্ভোগ যদি কিছুটা কমে! আর আসুন ভবিষ্যতে কাজের আগেই জনপ্রতিনিধিদের এসব দাবি জানাই।

সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা, ঈদ মোবারক।

লেখক: এমডি; বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল টেস্টিং এন্ড সার্ভিস লিমিটেড (বিআইটিএসএল)।

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :