গাড়ি পেলেন ৬২ অতিরিক্ত জেলা জজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০১৯, ১৯:৩৭

অধস্তন আদালতে কর্মরত ৬২ জন অতিরিক্ত জেলা ও দায়রা জজকে সিডান গাড়ির চাবি হস্তান্তর করেছেন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

 সোমবার ঢাকার আব্দুল গণি রোডে নিবন্ধন অধিদপ্তর প্রাঙ্গণে এসব গাড়ির চাবি হস্তান্তর করা হয়।

এ সময় বিচারকদের উদ্দেশে আইনমন্ত্রী বলেন, এবার যেসব গাড়ি কেনা হয়েছে সবগুলো নতুন মডেলের। গাড়িগুলো যত্ন সহকারে ব্যবহারের পরামর্শ দেন মন্ত্রী।

গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম সচিব গোলাম সারোয়ার, বিকাশ কুমার সাহা ও হাবিবুর রহমান, সলিসিটর জেসমিন আরা, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নানসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় বিগত ২০১৮-২০১৯ অর্থবছরে অধস্তন আদালতে কর্মরত বিচারকদের জন্য ৩৮ কোটি ৭৬ লাখ ৩২ হাজার ৩৩০ টাকা ব্যয়ে মোট ১০৯টি সিডান কার এবং ছয়টি মাইক্রোবাস কিনে।  এগুলোর মধ্যে ১৭ কোটি ২১ লাখ ৯৪ হাজার ৩৩০ টাকা ব্যয়ে জেলা ও দায়রা জজ বা সমমর্যাদার কর্মকর্তাদের জন্য ৪৬টি কার, ১৮ কোটি ৩৪ লাখ ৫৮ হাজার টাকা ব্যয়ে অতিরিক্ত জেলা ও দায়রা জজদের জন্য ৬২টি কার এবং ৬৩ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে প্রশাসনিক আপিল ট্রাইব্যুালের জন্য একটি কার কেনা হয়।

এছাড়া দুই কোটি ৫৫ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে ছয়টি জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জন্য ছয়টি মাইক্রোবাস কেনা হয়েছে।

(ঢাকাটাইমস/০১জুলাই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :