খুলনায় ঋণ আত্মসাতে ব্যবসায়ীর বিরুদ্ধে দুদকের মামলা

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৯, ১৭:৪৭

প্রিমিয়ার ব্যাংক খুলনা শাখা থেকে ঋণ নিয়ে তা আত্মসাতের অভিযোগে খুলনার মেসার্স গাফফার ফুড প্রোডাক্টসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আরিফ গাফফারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় যশোরের সহকারী পরিচালক মোহা. মোশররফ হোসেন বাদী হয়ে মামলাটি করেন। ১৯ আগস্ট সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি রেকর্ড করা হয় (নং-০৫/১৯)।

অভিযুক্ত আরিফ গাফফার খুলনা নগরীর ২৭ শের-ই বাংলা রোডের মৃত আব্দুল গাফফার ইসমাইলের ছেলে। মামলার এজাহারে বলা হয়, ২০০৫ সালের ৭ এপ্রিল থেকে ২২ আগস্ট পর্যন্ত সময়ের মধ্যে আরিফ গাফফার তার প্রতিষ্ঠানের নামে প্রিমিয়ার ব্যাংক খুলনা শাখা থেকে ৭ কোটি ৪১ লাখ ২৮ হাজার ৫৪৯ টাকা ঋণ নেন। এরপর একই বছরের ১২ সেপ্টেম্বর পর্যন্ত তিনি ব্যাংকের আংশিক টাকা জমা দিয়ে ২০১৭ সালের ১৮ নভেম্বর পর্যন্ত আর কোনো টাকা পরিশোধ করেননি। বর্তমানে ব্যাংকের ওই ঋণ সুদাসলে ২৩ কোটি ৯৪ লাখ ৪৯ হাজার ৫৬৪ টাকায় দাঁড়িয়েছে।

এ ঘটনায় দুদকের সমন্বিত খুলনা জেলা কার্যালয়ের ই/আর নং ১৮/২০১৬-এর অভিযোগ অনুসন্ধান চালানো হয়। অনুসন্ধানে দেখা যায়, খুলনার প্রিমিয়ার ব্যাংকের শাখা থেকে মেসার্স গাফফার ফুড প্রোডাক্টসের এমডি আরিফ গাফফার তার প্রতিষ্ঠানের বিপরীতে ৬টি এলটিআর ঋণের মাধ্যমে ৭ কোটি ৪১ লাখ ২৮ হাজার ৫৪৯ টাকা ঋণ নেন। ঋণ গ্রহণকালে তার মক্কা পোল্ট্রি ফিড লিমিটেডের স্থায়ী ও ভাসমান সম্পদসহ কোম্পানির সব পরিচালকের ব্যক্তিগত গ্যারান্টি নেয়া হয়। কিন্তু ব্যাংকের তৎকালীন ম্যানেজার আবু সাঈদের সঙ্গে যোগসাজশের মাধ্যমে ঋণের টাকা আত্মসাৎ করেন তিনি।

দুদকের তদন্তে ব্যাংকের তৎকালীন ম্যানেজার আবু সাঈদের নাম অভিযুক্তের তালিকায় আসে। তবে তিনি এখন আর জীবিত নেই বলে তাকে বাদ দিয়ে শুধু আরিফ গাফফারের বিরুদ্ধে মামলা করে দুদক।

দুদকের সহকারী পরিচালক মোহা. মোশররফ হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে গ্রেপ্তারে ব্যবস্থা নেবেন।

(ঢাকাটাইমস/২২আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :