ফের কর্মবিরতিতে ইবি কর্মকর্তারা

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৮

তিন দফা দাবি নিয়ে ফের কর্মবিরতি শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্মকর্তা সমিতি। সোমবার সকাল ৯টায় প্রশাসন ভবনের সামনে কর্মবিরতি ও প্রতিবাদ সভা শুরু করে সমিতি। দাবি আদায় না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছে তারা।

ক্যাম্পাস সূত্রে, গেল বছরের ১০ ডিসেম্বর অফিস সময় ৯টা থেকে সাড়ে ৪টার পরিবর্তে ৮টা থেকে ২টা, চাকরির অবসরের বয়স ৬০ থেকে ৬২ বছরে উন্নীত করা এবং উপ-রেজিস্ট্রার ও সমমানের কর্মকর্তাদের বেতন ৪র্থ গ্রেডে উন্নীতকরণ, সহকারী রেজিস্ট্রার ও সমমানের কর্মকর্তাদের ষষ্ঠ গ্রেডে উন্নীত করার দাবি জানিয়ে আন্দোলন শুরু করে কর্মকর্তা সমিতি।

জানা গেছে, চতুর্থ গ্রেড বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও ষষ্ঠ গ্রেড সহকারী অধ্যাপকের মর্যাদার সমান। দাবি মেনে না নেয়ায় বিভিন্ন সময়ে ক্যাম্পাসে মৌন মিছিল, মানববন্ধন ও কর্মবিরতি পালন করে কর্মকর্তা সমিতি। দাবির পর্যালোচনার প্রেক্ষিতে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিনকে আহ্বায়ক করে আট সদস্যবিশিষ্ট কমিটি গঠন করে কর্তৃপক্ষ। ড. কামাল উদ্দিন পদত্যাগ করলে ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণকে আহ্বায়ক করা হয়। সে কমিটিও সমস্যা সমাধানে ব্যর্থ হয়। গত ৩১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ২৪৬তম সিন্ডিকেট সভায় নতুন করে বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেনকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করে কর্তৃপক্ষ।

৩১ আগস্ট সিন্ডিকেট সভায় তাদের দাবি বাস্তবায়নের দাবি জানিয়ে আসছিল। কিন্তু দাবি বাস্তবায়ন না হওয়ায় পুনরায় সোমবার সকাল ৯টায় ক্যাম্পাসের প্রশাসন ভবনের সামনে প্রতিবাদ সভা আয়োজন করে কর্মকর্তা সমিতি। একইসাথে আগামী বুধবার পর্যন্ত কর্মবিরতি ও প্রতিবাদ সভা এবং দাবি অনাদায়ে কঠোর কর্মসূচির ঘোষণা দেন তারা।

উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘কর্মকর্তাদের দাবি-দাওয়ার প্রতি আমি শ্রদ্ধাশীল। তাদের বয়স বৃদ্ধির বিষয়টি রাষ্ট্রপতির দপ্তরে পাঠানো হয়েছে। প্রক্রিয়া অনুসরণ করে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।’

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের উচ্চশিক্ষার যে সুযোগ দিচ্ছে মালয়েশিয়া

বাহরাইনে এসএসসি পরীক্ষার ফল পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ স্কুলের ছাত্রছাত্রীরা

মাধ্যমিকে বেড়েছে পাসের হার, কমেছে জিপিএ ফাইভ

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যাকাথনে চ্যাম্পিয়ন শাবিপ্রবি

ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

মাদরাসা বোর্ডে জিপিএ-ফাইভ বেড়েছে দ্বিগুণের বেশি

ক্যাম্পাস চালুর দাবি, কুবিতে প্রতীকী ক্লাস

জাতীয় বিশ্ববিদ্যালয় পরিচালনায় আর্থিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের নির্দেশ উপাচার্যের

কারিগরি শিক্ষা বোর্ডে পাসের হার কমেছে ৪ শতাংশ

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :