সংবৃতা আবৃত্তি উৎসব কাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৮

‘শুধু অকারণে পুলকে, নদী-জলে পড়া আলোর মতন ছুটে যা ঝলকে ঝলকে’- এই স্লোগানে অনুষ্ঠিত হতে যাচ্ছে অষ্টম সংবৃতা আবৃত্তি উৎসব-২০১৯।

দুই দিনব্যাপী এই আয়োজন শাহবাগের কেন্দ্রীয় গণগ্রন্থাগার শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে শুরু হবে শুক্রবার সকাল দশটায়।শেষ হবে শনিবার সন্ধ্যায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।আর শেষ দিন সন্ধ্যায় পরিবেশনা থাকবে পশ্চিমবঙ্গের আবৃত্তিশিল্পী মুনমুন মুখার্জি।

পুরো আয়োজন জুড়ে থাকবে আবৃত্তি প্রতিযোগিতা, আবৃত্তি প্রযোজনা,একক আবৃত্তি ও বৃন্দ আবৃত্তি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিভিত্তিক সংগঠন সংবৃতা চর্চা ও বিকাশ কেন্দ্র বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সদস্যভুক্ত আবৃত্তি সংগঠন। সাংগঠনিক আবৃত্তি চর্চা তথা সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে দলটি ১৫বছর ধরে যুক্ত। ইতিমধ্যে সাংস্কৃতিক অঙ্গণে দলটি বেশ সুনাম অর্জন করেছে।

আবৃত্তি উৎসবের সদস্য সচিব ও সংগঠনের সাধারণ সম্পাদক সামসুজ্জামান বাবু ঢাকা টাইমসকে বলেন, সংবৃতা দুই বছর পরপর একটি প্রতিযোগিতামূলক আবৃত্তি উৎসবের আয়োজন করে থাকে। এবারের উৎসব জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হয়েছে।

দুই দিনব্যাপী উৎসবে ঢাকা ও আশপাশের প্রায় ছয় শতাধিক বাছাইকৃত প্রতিযোগী প্রতিযোগিতায় অংশ নেবে। প্রতিযোগিতায় প্রাথমিক, মাধ্যমিক, মহাবিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে বিজয়ীদের মাঝে কবি শামসুর রহমান, শিল্পী ওয়াহিদুল হক, বাক-শিল্পাচার‌্য নরেন্দ্র  বিশ্বাস ও গোলাম মোস্তফা পদক দেয়া হবে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :