ডিএনসিসির নাগরিকদের জন্য ‘হটলাইন ৩৩৩’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৯, ১৮:৩২

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাভুক্ত এলাকার নাগরিকদের জন্য সেবা নিশ্চিত করতে ২৪ ঘণ্টার জন্য ‘হটলাইন সেবা ৩৩৩’ চালু করা হয়েছে। এই হটলাইনে নাগরিক সেবা পাওয়ার পাশাপাশি নাগরিদের অভিযোগও গ্রহণ করা হবে। একই সঙ্গে জানা যাবে করপোরেশন সংক্রান্ত নানা তথ্য।

মঙ্গলবার ডিএনসিসি নগর ভবনে তথ্য ও নাগরিক সেবা হটলাইন ৩৩৩ উদ্বোধন করেন উত্তরের মেয়র আতিকুল ইসলাম।

মেয়র বলেন, ‘ডিএনসিসির সব নাগরিক সেবা প্রাপ্তির পদ্ধতির বিস্তারিত তথ্য, মেয়র, কাউন্সিলরসহ সব কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে যোগাযোগ তথ্য, হোল্ডিং ট্যাক্স পরিশোধ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানা, ডিএনসিসি আওতাধীন সব স্বাস্থ্যকেন্দ্র, টিকাকেন্দ্রের তথ্য, মশক নিধনে সহযোগিতা পাবেন। ভেজাল খাদ্যদ্রব্য সংক্রান্ত অভিযোগ দাখিল করতে পারবেন।’

আতিকুল ইসলাম বলেন, ‘ওয়ার্ডের আবর্জনা পরিষ্কার, অকার্যকর সড়ক বাতি মেরামতের জন্য অবহিতকরণ, অবৈধভাবে ফুটপাত দখলকারীদের বিরুদ্ধে অভিযোগ দাখিল, হোম ডেলিভারি ভিত্তিকে জন্মসনদ, নাগরিকত্বসনদ, ট্রেডলাইসেন্সসহ বিভিন্ন নাগরিক সেবা প্রাপ্তি এবং বিভিন্ন নাগরিক সেবা প্রাপ্তিতে হয়রানির শিকার হলে অভিযোগ জানানো যাবে হটলাইন ৩৩৩ নম্বরে।’

হটলাইনের বিষয়ে অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই জানান, এই হটলাইনের মাধ্যমে নাগরিকদের সঙ্গে সিটি করপোরেশনের দূরত্ব দূর হবে। নাগরিকরা তাদের সমস্যার কথা জানাতে পারবেন। পাশাপাশি নাগরিককে সমস্যার সমাধানের বিষয়টি জানিয়ে দেয়া হবে। ৩৩৩ হটলাইন চালুর ফলে ডিএনসিসির নাগরিকরা তাদের সব অভিযোগ, পরামর্শ জানাতে পারবেন।

এর আগে, ২০১৮ সালে সরকারি বিভিন্ন তথ্য সেবা, কর্মকর্তাদের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার এবং পর্যটন ও জেলা সম্পর্কিত যেকোনো কিছু জানতে হটলাইন ৩৩৩ চালু হয়।

ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এটুআই এর একসেস টু ইনফরমেশন প্রকল্পের পরিচালক আব্দুল মান্নান, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই প্রমুখ।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/কারই/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :