‘নিত্যপণ্যের দাম কমাতে না পারলে ক্ষমতা ছাড়ুন’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৯, ১৯:১২

নিত্যপণ্যের দাম কমাতে না পারলে সরকারকে ক্ষমতা ছেড়ে দেয়ার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

বুধবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় বিএমএ মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে তিনি এই আহ্বান জানান।

চরমোনাই পীর বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে। তাই দাম কমান নয়তো ক্ষমতা ছেড়ে দিন।

দেশের সার্বিক অবস্থার কথা তুলে ধরে চরমোনাই পীর বলেন, ‘একটি স্বাধীন রাষ্ট্রে পরিকল্পিতভাবে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম এতদিন বাড়িয়ে রাখার ইতিহাস নজিরবিহীন। ব্যর্থ সমাজতন্ত্র, পুঁজিবাদী গণতন্ত্র ও ইসলামবিরোধী ধর্মনিরপেক্ষদের হাতে বিক্রি হওয়া শাসকগোষ্ঠীর কাছে এর চেয়ে বেশি কিছু আশা করাও হবে বোকামি।’

তিনি বলেন, ‘মানুষের মৌলিক অধিকার ও দেশে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা, সড়কে অব্যাহত প্রাণহানি থেকে মুক্তি পেতে হলে মানবরচিত ধোঁকাবাজি ও ধাপ্পাবাজির তন্ত্র-মন্ত্র থেকে সরে এসে ইসলামকে রাষ্ট্রক্ষমতায় নিয়ে আসতে হবে।’

রেজাউল করীম বলেন, ‘যেহেতু বিগত ৪৮ বছর ধরে রাজনৈতিক মতবাদসমূহ বাংলাদেশে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে ব্যর্থ হয়েছে, সেহেতু বিদ্যমান মতবাদের জায়গায় ইসলামকে রাজনৈতিক মতবাদ হিসেবে প্রতিষ্ঠা করতে হবে। বাংলাদেশের রাজনীতিতে ভারতসহ ভিনদেশি প্রভাব রোধ করতে সব রাজনৈতিক শক্তির ঐক্য গড়ে তুলতে হবে।’

অনুষ্ঠানে ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মুসাদ্দেক বিল্লাহ আল মাদানী, সিনিয়র নায়েবে আমির মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, নায়েবে আমির মাওলানা আব্দুল হক আজাদ, মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের বিদায়ী কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ, সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ মুস্তাকিম বক্তব্য দেন।

পরে ইসলামী শাসনতন্ত্রী আন্দোলনের আগের কমিটি বিলুপ্তি এবং নতুন কমিটি (২০২০ সেশন) ঘোষণা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির। নতুন সভাপতি হিসেবে এম. হাছিবুল ইসলাম, সহ-সভাপতি মুহাম্মদ আব্দুল জলিল এবং নুরুল করীম আকরামকে সেক্রেটারি করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের ছাত্রদলের শুভেচ্ছা

নির্বাচনের পর বিএনপি তাবিজ-দোয়ার দিকে ঝুঁকেছে: হাছান মাহমুদ

আওয়ামী লীগের সঙ্গে লুটেরা আর ভারত ছাড়া কেউ নেই: রিজভী

বাইডেনের চিঠির ফলোআপ করতে আসছেন ডোনাল্ড লু: ওবায়দুল কাদের

বন বিভাগের ৪ লাখ গাছ কাটার সিদ্ধান্তে জিএম কাদেরের উদ্বেগ

নির্বাচনের পর সংকট কেটে যায়নি, আরও বেড়েছে: মির্জা ফখরুল 

আ.লীগের ঘাড়ে আরব্য রজনীর দৈত্য বসে আছে: রিজভী

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হলেন ফয়সাল

দেশের জনগণ নির্ধারণ করবে দেশ কে চালাবে: মান্না

বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে ভারত অবস্থান নিয়েছে: রাশেদ প্রধান

এই বিভাগের সব খবর

শিরোনাম :