মাদক মামলায় সম্রাট ও আরমানের বিরুদ্ধে চার্জশিট

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৯:০০

মাদকের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ঈসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও সহসভাপতি এনামুল হক আরমানের বিরুদ্ধে মাদক আইনের মামলায় আদালতে চার্জশিট দাখিল করেছে র‌্যাব।

সোমবার মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই (নি.) আব্দুল হালিম ঢাকা সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন। আগামী ১৫ ডিসেম্বর যার ওপর শুনানি হবে।

গত ৬ অক্টোবর ভোর পাঁচটার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে সম্রাট ও আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে সম্রাটকে নিয়ে দুপুর দেড়টার দিকে তার রাজধানীর কাকরাইলের কার্যালয়ে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভেতর থেকে বিভিন্ন ব্যান্ডের ১৯ বোতলে ১৯ লিটার বিদেশি মদ এবং ১১শ ৬০ পিস ইয়াবা, পিস্তল ও বিরল প্রজাতির বন্যপ্রাণীর চামড়া পাওয়া যায়। চামড়া রাখার দায়ে ওইদিন সম্রাটকে ছয় মাসের কারাদণ্ড দিয়ে রাতে কারাগারে পাঠায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এরপর গত ৭ অক্টোবর অস্ত্র মামলায় সম্রাটকে এবং মাদক মামলায় সম্রাট ও আরমানকে গ্রেপ্তার দেখানোসহ ১০ দিন করে ২০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। যার শুনানির জন্য ৯ অক্টোবর ধার্য করা হয়। তবে অসুস্থতার জন্য গত ১৫ আগস্ট রিমান্ড আবেদনের শুনানির পর দুই মামলায় সম্রাটের ১০ দিনের এবং আরমানের এক মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে। রিমান্ড শেষে সম্রাটকে কারাগারে পাঠানো হয়।

এর মধ্যে গত ৬ নভেম্বর অবৈধ অস্ত্র রাখার মামলায় সম্রাটের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপর গত ১২ নভেম্বর দুদক সম্রাটের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং ও আরমানের বিরুদ্ধে দুই কোটি ৫ লাখ ৪০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে। ওই মামলায় গত ১৭ নভেম্বর উভয়ের ৬ দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত। উভয় আসামি বর্তমানে কারাগারে রয়েছেন।

ঢাকাটাইমস/৯ডিসেম্বর/আরজে/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :