ঢাবিতে দৈনিক সংগ্রাম পোড়ালো ছাত্রলীগ

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৯, ১৫:২৭

যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত ইসলামীর নেতা কাদের মোল্লাকে শহীদ হিসেবে আখ্যা দিয়ে সংবাদ করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে 'দৈনিক সংগ্রাম ' পত্রিকা পুড়িয়েছেন ছাত্রলীগের কিছু নেতাকর্মী।

শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এ কর্মসূচি পালন করেন ছাত্রলীগ।

এসময় ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক উপসম্পাদক ইফতেখার আহমেদ চৌধুরী সজিব, সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক রানা হামিদ, সাংগঠনিক সম্পাদক মো. নাজিম উদ্দীন, সাবেক উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইমদাদ হোসেন সোহাগ, ঢাবি ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক এস এম রাকিব সিরাজীসহ বেশ কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শুক্রবার ‘'শহীদ আব্দুল কাদের মোল্লাহর রক্ত বাংলাদেশে দ্বীনের বিজয়কে তরান্বিত করবে’ শিরোনামে একটি সংবাদ পরিবেশন করে দৈনিক সংগ্রাম পত্রিকা। এর আগের দিন ‘'শহীদ আব্দুল কাদের মোল্লাহর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ’ শিরোনামে আরেকটি সংবাদ ছাপা হয় এই পত্রিকায়। তখন থেকেই মূলত বিভিন্ন মহলে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

ইফতেখার আহমেদ চৌধুরী সজিব বলেন, ‘স্বাধীনতাবিরোধী জামায়াতের নেতা কাদের মোল্লাহকে শহীদ হিসেবে আখ্যা দিয়ে আমরা মনে করি এই পত্রিকা বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকার করেছে। এটা আজকে নতুন নয়। তারা বারবারই আমাদের স্বাধীনতাকে অস্বীকার করেছে এবং স্বাধীনতার বিরুদ্ধে অপপ্রচার চালানোর চেষ্টা করেছে। গতকাল পত্রিকায় তারা কাদের মোল্লাহকে শহীদ হিসেবে আখ্যা দিয়েছে। আজকেও তারা তাদের এই মিথ্যা অপপ্রচার চালিয়েছে। এ ঘটনায় আমরা ছাত্রলীগ পরিবার তীব্র নিন্দা জানাচ্ছি এবং এই শহীদ শব্দটাকে প্রত্যাখ্যান করছি।’

রানা হামিদ বলেন, ‘সুপ্রিম কোর্ট যেখানে যুদ্ধাপরাধের দায়ে এই ব্যক্তির ফাঁসি কার্যকর করেছে সেখানে এই পত্রিকার সম্পাদক কীভাবে তাকে শহীদ বলার দুঃসাসহস দেখান। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই পত্রিকার সম্পাদক এবং রিপোর্টারের শাস্তি দাবি করছি। পত্রিকাটি নিষিদ্ধ করার দাবি জানাচ্ছি।’

প্রসঙ্গত, ২০১৩ সালের ১২ ডিসেম্বর যুদ্ধাপরোধের দায়ে দোষী সাব্যস্ত হওয়ায় জামায়াত নেতা কাদের মোল্লাহর ফাঁসি কার্যকর করা হয়।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/এমআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :