ডিজিটালাইজেশনে দুর্নীতি কমেছে: পলক

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৯, ২০:৫০

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটালাইজেশনের ফলে দেশে দুর্নীতি কমেছে এবং সেবার মান বাড়ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পরই বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দিয়েছিলেন এবং সে উদ্দেশ্য বাস্তাবায়নের লক্ষ্যেই কাজ করে যাচ্ছেন।

বৃহস্পতিবার রাজশাহী প্রকৌশল বিশ^বিদ্যালয়ে (রুয়েট) ‘সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রযুক্তি নির্ভর ও জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে ইন্টারনেট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আমাদের উদ্ভাবনী মেধাকে এমনভাবে কাজে লাগাতে হবে যাতে বিশ^ বাংলাদেশকে একটি প্রযুক্তিনির্ভর মেধাবী জাতি হিসেবে বিবেচনা করতে পারে।

তিনি বলেন, ইন্টারনেট শেয়ার করার আগে সত্য-মিথ্যা যাচাই করতে হবে। কোন রকম ভুল তথ্য দিয়ে অপপ্রচার, গুজব এবং কাউকে বিভ্রান্ত না করার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান তিনি।

রুয়েটের উপাচার্য ড. মো. রফিকুল ইসলাম সেখের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন বিশেষ অতিথি ছিলেন। অনুষ্ঠানে রবেন্দ্র বিশ^বিদ্যালয়ের প্রফেসর ড. এম ওসমান গনি তালুকদার, উপদেষ্টা ড. এম সাইদুর রহমান, প্রফেসর ড. কামরুজ্জামান, প্রফেসর ড. নজরুল ইসলাম, বঙ্গবন্ধু হাইটেক পার্কের প্রকল্প পরিচালক ও সরকারের উপসচিব একেএএম ফজলুল হক এবং রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. সেলিম হোসেন বক্তৃতা করেন।

এর আগে সকালে প্রতিমন্ত্রী বরেন্দ্র বিশ^বিদ্যালয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অর্থায়নে নির্মিত ‘মোবাইল গেইম অ্যান্ড অ্যাপস টেস্টিং ল্যাব’-এর উদ্বোধন করেন এবং আয়োজিত টেক ফেস্ট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ব্যাংকে কি মাস্তান মাফিয়ারা ঢুকবে, কাদেরকে প্রশ্ন রিজভীর

বিএনপি নেতা ইশরাক হোসেনকে কারাগারে পাঠালেন আদালত

আওয়ামী লীগ এখন পরগাছা হয়ে গেছে: জিএম কাদের

ভারতীয় ভাতাপ্রাপ্ত এজেন্সিগুলো দেশে বেপরোয়া হয়ে উঠেছে: রাশেদ প্রধান

বিএনপি জালিয়াত রাজনৈতিক দল: পররাষ্ট্রমন্ত্রী

সাংবিধানিক অধিকার থেকে প্রতিনিয়ত নাগরিকদের বঞ্চিত করা হচ্ছে: গোলাম পরওয়ার

দেশের অর্থনৈতিক অবস্থা ‘টালমাটাল’: কর্নেল অলি

আ.লীগ ইস্ট ইন্ডিয়া কোম্পানির মতো টাকা লুট করে পাচার করছে: গয়েশ্বর

দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে তরুণদের রুখে দাঁড়ানোর আহ্বান মেননের

যে কারণে ডিবি কার্যালয়ে এসেছিলেন মামুনুল হক, জানালেন নিজেই

এই বিভাগের সব খবর

শিরোনাম :