এনবিআরের নতুন চেয়ারম্যান রহমাতুল মুনিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জানুয়ারি ২০২০, ১৯:৪০ | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০২০, ১৯:৩৭

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, আবু হেনা মো. রহমাতুল মুনিমকে দুই বছরের জন্য চুক্তিতে এই নিয়োগ দেওয়া হলো। আগামী ৫ জানুয়ারি জ্যেষ্ঠ সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিমের অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা ছিল।

অবসরোত্তর ছুটি স্থগিতের শর্তে আগামী ৬ জানুয়ারি থেকে এনবিআর চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন তিনি। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব হিসেবে রহমাতুল মুনিম এই দায়িত্ব পালন করবেন।

রহমাতুল মুনিম বিসিএস প্রশাসন ক্যাডারের ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা। ২০১৮ সালের ১১ এপ্রিল জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সচিব হন তিনি। এর আগে তিনি বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান (সচিব) হিসেবে দায়িত্ব পালন করেন। সেখানে থাকার সময় ২০১৭ সালের ১০ জুলাই সচিব পদে পদোন্নতি পান। গত বছরের ১৬ সেপ্টেম্বর তিনি জ্যেষ্ঠ সচিব হন।

রহমাতুল মুনিম ১৯৬১ সালে ৬ জানুয়ারি সিরাজগঞ্জ সদর উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূতত্ত্ব বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে তিনি নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের অধীনে এমবিএ (ফিন্যান্স) ডিগ্রি নেন।

রহমাতুল মুনিম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, চার্জ অফিসার (জোনাল সেটেলমেন্ট অফিস) এবং বিভাগীয় কমিশনার হিসেবে মাঠ প্রশাসনে কাজ করেছেন। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং অন্যান্য বিভাগে দায়িত্ব পালন করেন। তার তার স্ত্রী লায়লা জেসমিন সরকারের একজন অতিরিক্ত সচিব।

(ঢাকাটাইমস/০১জানুয়ারি/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

র‍্যাব-৩ এর নতুন অধিনায়ক ফিরোজ কবীর, বাহিনীতে ফেরত যাচ্ছেন আরিফ মহিউদ্দিন

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হলেন মোহাম্মদ ইউনুছ

মেয়াদ বাড়ল জাপানে নিযুক্ত রাষ্ট্রদূত শাহাবুদ্দিনের

পদোন্নতি পেয়ে অতিরিক্ত সচিব হলেন ১২৭ জন

অবসরে যাচ্ছেন অতিরিক্ত আইজিপি মাজহারুল ইসলাম

র‌্যাবের ১২তম মুখপাত্র হচ্ছেন কমান্ডার আরাফাত ইসলাম!

কাবাডিতে বর্ষসেরা সংগঠক অ্যাওয়ার্ড পেলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান

পল্লী উন্নয়ন ও সমবায়ের নতুন সচিব শাহানারা খাতুন

ডিএমপির ছয় এডিসি-এসিকে বদলি

জিএমপির এডিসি খায়রুল আলমের রাজশাহীতে বদলির আদেশ বহাল, ২১ এপ্রিলের মধ্যে দায়িত্ব হস্তান্তর করতে হবে

এই বিভাগের সব খবর

শিরোনাম :