কুবির সমাবর্তনে রাষ্ট্রপতিপদক পাবেন ১৩ শিক্ষার্থী

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২০, ১৯:৪৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম সমাবর্তন হতে যাচ্ছে ২৭ জানুয়ারি। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত প্রতি শিক্ষাবর্ষে সর্বোচ্চ ফল অর্জনকারী স্নাতক ও স্নাতকোত্তরের মোট ১৩ জন শিক্ষার্থী পেতে যাচ্ছেন রাষ্ট্রপতি স্বর্ণপদক। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় আচার্য আবদুল হামিদ তাদের হাতে এ পদক তুলে দেবেন।

রাষ্ট্রপতি স্বর্ণপদকের জন্য যারা মনোনীত হয়েছেন, তারা হলেন- মাসুদ রানা (অর্থনীতি), খাদিজা বেগম (গণিত), পারভিন আক্তার (গণিত),  আমেনা বেগম (আইসিটি), সানজিদা হক (পদার্থবিজ্ঞান), মাহিনুর আক্তার (গণিত), নয়ন তারা (অর্থনীতি), নাসরিন আক্তার ঝুমুর (মার্কেটিং), রাবেয়া জামান (এআইএস), মোহাম্মদ রফিকুল ইসলাম (ব্যবস্থাপনা শিক্ষা), মোহাম্মদ কামরুল হাসান (আইসিটি), উম্মুল খায়ের সুমি (পরিসংখ্যান) ও রিপা আক্তার (ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং)। এদের মধ্যে আইসিটি বিভাগের আমেনা বেগম স্নাতক এবং স্নাতকোত্তরে দুবারই স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন।

এছাড়াও সমাবর্তনে অনুষদ ভেদে শ্রেষ্ঠ ফলাফলের জন্য থাকছে ডিনস পদক। বিশ্ববিদ্যালয়ের মোট পাঁচটি অনুষদ তথা বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, সামাজিক বিজ্ঞান, কলা ও মানবিক এবং প্রকৌশল অনুষদের সর্বমোট ৫২ জন শিক্ষার্থীকে ডিনস পদক দেয়া হবে।

এসব বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, রাষ্ট্রপতির হাত থেকে শিক্ষার্থীরা স্বর্ণপদক গ্রহণ করবে। এটি হচ্ছে শিক্ষার্থীদের শিক্ষাজীবনের সবচেয়ে বড় অর্জন। আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্যও এটি অনেক বড় প্রাপ্তির জায়গা। আমরা চাই, আমাদের শিক্ষার্থীরা শিক্ষাজীবন শেষ করে সর্বোচ্চ সাফল্যের জায়গায় থাকুক।

প্রসঙ্গত, ২০০৬ সালে প্রতিষ্ঠিত পূর্বাঞ্চলের শ্রেষ্ঠ এই বিদ্যাপীঠে প্রথমবারের মতো সমাবর্তন আয়োজিত হতে যাচ্ছে ২৭ জানুয়ারি বিকাল ৩টায়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সমাবর্তন অনুষ্ঠানের প্রস্তুতি নেওয়া হচ্ছে। এতে অংশ নেয়ার জন্য দুই হাজার ৮৮৭ জন নিবন্ধন করেছেন। এতে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদ উপস্থিত থাকবেন। সমাবর্তনের সাংস্কৃতিক পর্যায়ে মঞ্চ মাতাবেন দেশের সুখ্যাত গায়ক জেমস ও তার ব্যান্ডদল 'নগর বাউল'।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :