দেশব্যাপী বিএনপির বিক্ষোভ আজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫১
ফাইল ছবি

দুর্নীতির মামলায় কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে আজ শনিবার দেশব্যাপী বিক্ষোভ করবে বিএনপি। গত বৃহস্পতিবার দুপুরে হাইকোর্টে তার জামিন আবেদন খারিজ হওয়ার পর এ কর্মসূচি দেয় দলটি।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী শনিবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। কর্মসূচির অংশ হিসেবে আজ রাজধানীর নয়াপল্টনে সভাও করার কথা রয়েছে দলটির।

সেদিন নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে বিএনপি নেতা রুহুল কবির রিজভী কর্মসূচি ঘোষণা করে বলেন, ‘সরকারের ইচ্ছায় খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করা হয়েছে। বিনা চিকিৎসায় তারা অবস্থা শোচনীয় পর্যায়ে নেওয়ার চক্রান্ত চলছে। সরকার এজন্য আদালতকে ব্যবহার করছে।’

তিনি বলেন, ‘আজ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন আবেদনের আদেশের শুনানির দিন নির্ধারিত ছিল। কিন্তু জামিন আবেদন খারিজ করে দেওয়া হয়েছে। এই খারিজ আদেশের মধ্য দিয়ে সরকারের হিংসাশ্রয়ী নীতিরই বহিঃপ্রকাশ ঘটলো। সরকার মুক্তিপণ আদায়ের মতোই নেত্রীকে অন্যায়-অন্যায্য ও সকল আইনি অধিকার লঙ্ঘন করে কারারুদ্ধ করে রেখেছে। আর এর মধ্য দিয়ে সরকার অবৈধ ক্ষমতা ধরে রাখার মুক্তিপণ আদায়ের মতোই আচরণ করছে।’

দলের ঢাকা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ জানান, শনিবার নয়াপল্টনে বিক্ষোভ সমাবেশ করার জন্য সব ধরনের প্রস্তুতি রয়েছে। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত অনুমতি পাওয়া যায়নি। তবে যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকেও বিগত সময়ের মতো শেষ মুহূর্তে অনুমতি পাওয়া যাবে এমন আভাস পেয়েছেন। সমাবেশে মহাসচিবসহ স্থায়ী কমিটির নেতারা দিকনির্দেশনামূলক বক্তব্য রাখবেন। আসতে পারে আন্দোলনের নতুন কর্মসূচিও।

ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :