২৫টি হটলাইন নম্বরে স্বাস্থ্যসেবা দেবে জেডআরএফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২০, ১৭:৪৪

মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস বিষয়ে পরামর্শ ও স্বাস্থ্যসেবা পেতে হটলাইন নাম্বার চালু করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ)। জেডআরফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার শুক্রবার এক বিজ্ঞপ্তিতে একথা জানান।

তিনি বলেন, দেশের এই ক্রান্তিকালে সারা পৃথিবী যখন এক ভয়াল ভাইরাসে আক্রান্ত, মানুষ যখন ভীতসন্ত্রস্ত, অসহায়, সাহায্যের জন্য মুখাপেক্ষী ঠিক তখনই জিয়াউর রহমান ফাউন্ডেশনের একদল অকুতোভয় চিকিৎসক ও বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বারা জরুরি স্বাস্থ্যসেবার উপদেশ দিতে মানুষের পাশে থাকবে।

ডোনার বলেন, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিশেষ নির্দেশনায় আপনাদের পাশে আমাদের স্বাস্থ্যসেবা টিম প্রস্তুত রয়েছে। আপনার স্বাস্থ্যসেবা যেকোনো জরুরি প্রয়োজনে নিম্নলিখিত হটলাইন নম্বরে ফোন করুন। বিশেষ কোনো সেবার প্রয়োজন হলে হটলাইনে সেবাদানকারী চিকিৎসকগণ বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকগণের সমন্বয়ে গঠিত টিমের সঙ্গে যোগাযোগের ব্যবস্থা করে দেবেন। জিয়াউর রহমান ফাউন্ডেশনের ইতিমধ্যে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে মেডিকেল টিম গঠন করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- করোনা ভাইরাস সংক্রমণ এখন বিশ্ব মহামারি। এ ব্যবস্থায় ঘরে অবস্থানই হতে পারে একমাত্র প্রতিষেধক। কিন্তু ঘরে অবস্থানকালে করোনা ভাইরাস সংক্রমণের উপসর্গ যেমন- হাঁচি, কাশি, সর্দি, জ্বর, শ্বাসকক্ট অথবা অন্য কোনো স্বাস্থ্যগত সমস্য দেখা দেয় তখন আতঙ্কিত না হয়ে দেয়া নম্বরে ফোন করতে হবে। সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত ফোনে আপনাদের প্রশ্নের উত্তর দেওয়ার জন্য প্রস্তুত আছেন। প্রয়োজনে তারা আপনাকে বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে ফোনে পরামর্শ করার ব্যবস্থা করে দেবেন।

হটলাইন যোগাযোগের ফোন নম্বরসমূহ- ০১৮৯০৩০৯৮৯৩, ০১৭৯৯৪১৬৯৫৯, ০১৮৭৭৭০০০২০, ০১৭৫৮০৮৭৩০০, ০১৭৯০৭৪৯২৭৭, ০১৬২৪০১২২৩০, ০১৫৩১৭৪৫৯৩৪, ০১৭০৬২৪৩৪৮০, ০১৭৫১১৫৪২৫৩, ০১৩১৫৮৭৪১৬১, ০১৭১৫০৬৪৫৭২, ০১৭০১৩৩৮৮৩৩, ০১৭৩৬৫৮১৩৪০, ০১৬৮১২০৭৮৮৭, ০১৭০৬৮৯৪১৬৮, ০১৯৬০৮০৪০৪৩, ০১৯২৩৪২৪৪৪৪, ০১৩১২২৭৮৬০৭, ০১৭৪২১২১০১১, ০১৭৫৩১০৪৪২৪, ০১৮১৮৯৯১৬৬৬, ০১৭০৩২৩০১৬৬, ০১৩০৩০৭৯৩৯৪, ০১৭৫২৬৯৮২৮৫, ০১৫২১১০৪৭৮১।

(ঢাকাটাইমস/২৭মার্চ/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :