প্রশাসনে ইনফ্রারেড থার্মোমিটার দিলেন খেলোয়াড় রুবেল

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২০, ১৯:০৮

বাগেরহাটে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে স্থানীয় প্রশাসনকে ২০টি মেডিকেল ইনফ্রারেড থার্মোমিটার দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় রুবেল হোসেন। বুধবার দুপুরে রুবেলের পাঠানো এসব ইনফ্রারেড থার্মোমিটার জেলা প্রশাসক মামুনুর রশীদের হাতে তুলে দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন। এ সময়ে উপস্থিত ছিলেন বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়সহ প্রশাসনের কর্মকর্তারা।

বাগেরহাটের যেসব অফিসে বেশি মানুষের জনসমাগম আছে সেসব অফিস এই থার্মোমিটার ব্যবহার করবে। তার মধ্যে রয়েছে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়, বাগেরহাট পৌরসভা, সদর উপজেলা পরিষদ, সদর হাসপাতাল, ভ্রাম্যমাণ মেডিকেল টিম ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

জেলা প্রশাসক মামুনুর রশীদ বলেন, বাগেরহাটে ছেলে জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় রুবেল হোসেন জেলা ও পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকে ২০টি মেডিকেল ইনফ্রারেড থার্মোমিটার দেয়ায় তাকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা এগুলো আমাদের কাছে আসা মানুষের শরীরের তাপমাত্রা পরীক্ষা করতে পারব।

সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, শরীরের তাপমাত্রা নির্ণয়ে বর্তমান সময়ের সবচেয়ে আধুনিক সরঞ্জাম মেডিকেল ইনফ্রারেড থার্মোমিটার। এটি দিয়ে শরীরের তাপমাত্রা নির্ণয় করা হয়ে থাকে। সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার এই সময়ে এটি পাওয়ায় আমরা উপকৃত হয়েছি। হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রোগীদের প্রথমেই আমরা এটি দিয়ে শরীর স্ক্যান করলে তার শরীরের তাপমাত্রা কী তা সঙ্গে সঙ্গে জানতে পারব।

এ প্রসঙ্গে খেলোয়াড় রুবেল হোসেন বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্থানীয় প্রশাসন সাধারণ মানুষের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের এই সময়ে তাদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচ্য বিষয়। প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ প্রথমে যাতে শরীরের তাপমাত্রা নির্ণয় করতে পারে সেজন্য এগুলো দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :