৭০০ টাকার ত্রাণে ৩০ কেজি চালসহ অনেক কিছু!

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ এপ্রিল ২০২০, ২০:৩২ | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২০, ২০:৩০

ত্রাণ দেয়ার কথা বলে চেয়ারম্যানের পরিচয় দিয়ে নারী ভাইস চেয়ারম্যানের সঙ্গে ফোনে যোগাযোগ করে টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলা পরিষদের একজন নারী ভাইস চেয়ারম্যান এই প্রতারণার শিকার হয়েছেন। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি হয়েছে। মঠবাড়িয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুমুজ্জামান ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সাধারণ ডায়েরি সূত্রে জানা গেছে, গত ১৫ এপ্রিল সকাল ১১টার দিকে মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদের ব্যক্তিগত মোবাইল ফোন থেকে নারী ভাইস চেয়ারম্যানের ব্যক্তিগত মোবাইল ফোনে কল দেয়া হয়। একটি নম্বর দিয়ে বলা হয়, এটি পিরোজপুর জেলা রেডক্রিসেন্টের অফিসের এক কর্মচারির নম্বর। এই নম্বরে ১০ জন দুঃস্থ লোকের নামের তালিকা দিতে। নম্বরটিতে ভাইস চেয়ারম্যান ফোন দিলে রেডক্রিসেন্টের কর্মচারি মামুন নামে পরিচয় দেয়। এরপর তিনি মামুনের কাছে তালিকা পাঠানোর জন্য সময় চেয়ে নেন। একইদিন বিকাল ৩টার দিকে উপজেলা চেয়ারম্যানের নম্বর থেকে আবার নারী ভাইস চেয়ারম্যানকে ফোন দিয়ে বলা হয় মামুনের নম্বরে দ্রুত তালিকা পৌঁছে দিতে এবং আজকের মধ্যে তালিকা না দিলে তা নেয়া হবে না।

পরে মামুনের নম্বরে ১০ জনের নামের তালিকা দেন তিনি। এ সময় রেডক্রিসেন্টের কর্মচারি মামুন তার এমডির সঙ্গে কথা বলছে জানিয়ে আরো ১০০-১৫০ লোকের তালিকা দিতে বলেন। এমডির নম্বরও দেয়া হয় নারী ভাইস চেয়ারম্যানকে। ওই নম্বরে ফোন দিলে অন্য প্রান্ত থেকে এমডি আকবর নামে পরিচয় দেয়।

আকবর জানান, তাদের প্রতিটি নামের প্যাকেজে ৩০ কেজি চাল, পাঁচ কেজি ডাল, পাঁচ কেজি তেল ও নগদ টাকা দেয়া হবে। আর এজন্য প্রতিটি নামের বিপরীতে ৭০০ টাকার ফর্ম কিনতে হবে। আকবরের কথা মতো তার দেয়া নম্বরে বিকাশে ১৬ হাজার ৩০০ টাকা পাঠিয়ে দেন ভাইস চেয়ারম্যান। পরে জেলা পরিষদের চেয়ারম্যানের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি ওই নম্বর জেলা রেডক্রিসেন্টের কোনো কর্মকর্তা বা কর্মচারীর নয় বলে জানান।

ভুক্তভোগী নারী ভাইস চেয়ারম্যান জানান, উপজেলা চেয়ারম্যানের মুঠোফোন থেকে বলা কথা অনুযায়ী তাদের সঙ্গে যোগাযোগ করে প্রতারণার শিকার হয়েছি। এ বিষয়ে মঠবাড়িয়া থানায় সাধারন ডায়েরি করেছি।

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

মঠবাড়িয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুমুজ্জামান অভিযোগের বিষয়টি নিশ্চিত করে ঢাকাটাইমসকে বলেন, প্রতারণার শিকার হয়ে নারী ভাইস চেয়ারম্যান একটি জিডি করেছেন। অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে। অভিযোগে কোনো নাম উল্লেখ করা হয়নি।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :