নরসিংদীতে সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২০, ২২:৩২

নরসিংদীতে স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল সময়নিউজ ডটকমের সম্পাদক হৃদয় খান ও প্রকাশক শফিকুল ইসলাম মতির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। হৃদয় খান বেসরকারি টেলিভিশন চ্যানেল নিউজ২৪ এর নরসিংদী জেলা প্রতিনিধি হিসেবেও দায়িত্ব পালন করছেন। মঙ্গলবার শহরের সাটিরপাড়া মহল্লার বাসিন্দা আব্দুল বাছেদের ছেলে নুরে আলম নরসিংদী সদর মডেল থানায় মামলাটি করেন। দুই সাংবাদিক সম্পর্কে বাবা-ছেলে।

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান মামলার তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, গত ১৮ এপ্রিল নরসিংদী-১ (সদর) আসনের সাংসদ নজরুল ইসলাম হীরুর নাম ও ছবি এবং আওয়ামী লীগ নেতা এসএম কাইয়ুমের নাম ব্যবহার করে অনলাইন নিউজ পোর্টাল সময় নিউজ ডটকমে ‘ভিডিও কনফারেন্সে এমপির নাম না বলায় চেম্বারের সভাপতি শিশিরের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এতে সাংসদ মোহাম্মদ নজরুল ইসলাম হীরু, আওয়ামী লীগ নেতা এসএম কাইয়ুমসহ অন্যান্য নেতাকর্মীদের রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন ও সুনাম ক্ষুন্ন করা হয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়।

হৃদয় খান বলেন, সংবাদের কোথাও আমার ব্যক্তিগত কোনো মতামত উল্লেখ করা হয়নি। নরসিংদী চেম্বার অব কমার্সের সভাপতি ও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আলী হোসেন শিশির চেম্বার ভবনের সম্মেলন কক্ষে পরিচালকদের উপস্থিতিতে একটি বক্তব্য দেন। এ সময় চেম্বারের সভাপতি অভিযোগ করেন, প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার মুহূর্তে সময় স্বল্পতার জন্য এমপির নাম না বলতে পারায় তিনি আমার প্রতি ক্ষুব্ধ হন। এ ঘটনায় তিনি আওয়ামী লীগের বহিস্কৃত নেতা এসএম কাইয়ুমের সমন্বয়ে তারই আশীর্বাদপুষ্ট কয়েকজন নামধারী শ্রমিক নেতাদের মাধ্যমে এ বিক্ষোভ মিছিল করিয়েছেন।

হৃদয় বলেন, চেম্বারের সভাপতির এমন বক্তব্যের ভিত্তিতে সময় নিউজ ডটকমে এই প্রতিবেদন প্রকাশ করা হয়। আমাদের হয়রানি করার জন্য উদ্দেশ্যমূলক আইসিটি আইনে এই মিথ্যা মামলাটি করা হয়েছে।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

গণমাধ্যমকর্মী আইন নিয়ে অংশীজদের মতামত নেয়া শুরু হয়েছে: তথ্য প্রতিমন্ত্রী

ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ

‘সাংবাদিক আর ইউটিউবার বা ব্লগারের বিভাজন’

চতুর্থ মেয়াদে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ

সাংবাদিক ফরিদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারে ক্র্যাবের আল্টিমেটাম

সাংবাদিক নির্যাতন বন্ধ ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবি

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নতুন সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

এই বিভাগের সব খবর

শিরোনাম :