ছাঁটাইয়ের গুজবে গাজীপুরে শ্রমিক বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০২০, ১৬:৩২

কর্মী ছাঁটাইয়ের গুজব ও বেতন পরিশোধের দাবিতে গাজীপুরের চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকায় সান চেরি বডি ফ্যাশন লিমিটেড নামে একটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। এসময় শ্রমিকেরা বিক্ষোভ করেন এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে রাখে।

পুলিশ ও বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, এপ্রিল মাসের বেতন না দিয়ে ছাঁটাই করা হচ্ছে- এমন খবরে শ্রমিকরা মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে আন্দোলনে নামে। এক পর্যায়ে বিক্ষোভ মিছিল করে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ করে রাখে। এ সময় মহাসড়কে যানবাহন চলাচল ব্যাহত হয়। পরে পুলিশ গিয়ে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে দুই ঘণ্টা পর যানবাহন শুরু হয়। কারখানা কর্তৃপক্ষ কাউকে ছাঁটাই না করে এপ্রিলের বেতন ৭ মে বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা দুপুর ১২টার দিকে আন্দোলন ত্যাগ করে।

কারখানার কয়েকজন শ্রমিক জানান, করোনোভাইরাস সঙ্কটের মধ্যেই এক মাস বন্ধের পর গত ২ মে থেকে কারখানা চালু হয়। কিন্তু কারখানা কর্তৃপক্ষ তাদের পছন্দমত কিছু লোক ডেকে নিয়ে কাজ শুরু করেন। আর অন্যদের চাকরি নেই বলে মঙ্গলবার সকালে কারখানায় ঢুকতে দিচ্ছিল না। এতে বিক্ষুব্ধ শ্রমিকরা ছাঁটাই বন্ধ ও এপ্রিলের মাসের বেতনের দাবিতে আন্দোলন করে।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ সুপার সিদ্দিকুর রহমান জানান, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রেখে ৩০ শতাংশ শ্রমিক নিয়ে কাজ শুরু করে কারখানা কর্তৃপক্ষ। এতে অন্য শ্রমিকদের ছাঁটাই করা হয়েছে ভেবে শ্রমিকরা আন্দোলন শুরু করে।

(ঢাকাটাইমস/৫মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :