ঝালকাঠিতে করোনা জয় করল এক পরিবারের তিনজন

ঝলকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০২০, ২২:৩২

ঝালকাঠিতে প্রথম করোনা শনাক্ত হওয়া এক পরিবারের তিনজনই সুস্থ হয়েছেন। হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়ে এরা সুস্থ হন। এরপরে পরপর দুইবার পরীক্ষায় তাদের রিপোর্ট নেগেটিভ আসে। বৃহস্পতিবার সকালে এ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হালদার।

সুস্থ হওয়া ব্যক্তিরা হলেন- ঝালকাঠি সদর উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের বিন্নাপাড়া গ্রামের নাছির হাওলাদার, তার স্ত্রী সুমা আক্তার ও তাদের ৬ মাসের শিশু পুত্র সাজিদ।

খোঁজ নিয়ে জানা গেছে, এই পুরো পরিবার নারায়ণগঞ্জে বসবাস করতেন। এর মধ্যে নাছির উদ্দিন দোকানে দোকানে বিভিন্ন মালামল সরবারহ করতেন। ৮ এপ্রিল এরা নারায়ণগঞ্জ থেকে গ্রামের বাড়িতে আসেন। এরপরে এদের জ্বর সর্দি দেখা দিলে করোনা পরীক্ষা করা হলে পজিটিভ আসে। শুরুতে করোনায় আক্রান্ত হওয়ার খবর পেয়ে আতঙ্কিত হয়ে পড়ে পুরো পরিবার ও প্রতিবেশীরা।

এসময় ঝালকাঠির সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হালদারের নির্দেশনা অনুযায়ে সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর মেডিকেল অফিসার ডা. ওমর ফারুকের তত্ত্বাবধানে হোম আইসোলেশনে থেকেই চিকিৎসা শুরু হয় এদের। স্বাস্থ্য সহকারী মো. জুবায়ের হোসেন নিয়মিত এদের সাথে যোগাযোগ রাখতেন। এরা জ্বর ও কাশির ওষুধ খেতেন নিয়মিত। এছাড়া লেবু, আদা, এলাচি, দারুচিনি গরম পানির সাথে মিশিয়ে ভালোভাবে ফুটিয়ে ভাব নিতেন এবং পান করতেন। এর বাইরে নিয়মিত ব্যায়ামকরাসহ অন্যান্য নিয়ন-কানুন মেনে চলায় এক মাসের মধ্যেই করোনাকে জয় করতে সক্ষম হয়েছে পুরো পরিবার।

(ঢাকাটাইমস/৭মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :