আয়ারল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ জুন ২০২৪, ২২:০৬ | প্রকাশিত : ০৫ জুন ২০২৪, ২০:২৯

চলছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের মাঠের লড়াই। চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামছে শিরোপার অন্যতম দাবিদার ভারত। নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিয়ে সমালোচনা চলছেই। এই মাঠের ড্রপ-ইন উইকেট টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য কতটা উপযুক্ত তা নিয়ে চলছে আলোচনা। এই মাঠেই আজ খেরতে নামছে ভারত।

বুধবার (৫ জুন) নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচে একাদশে জায়গা হয়নি যশস্বী জয়সওয়াল বা সাঞ্জু স্যামসন কারোরই। সে হিসেবে ওপেনার হিসেবে রোহিত শর্মার সঙ্গী হচ্ছেন বিরাট কোহলিই।

এই ম্যাচে ভারত দুই স্পিনার ও তিন পেসার নিয়ে নামছে। অক্ষর প্যাটেলের সঙ্গে হাত ঘুরানোর দায়িত্ব পালন করবেন রবীন্দ্র জাদেজা। আর পেসারত্রয়ীর ভূমিকায় জাসপ্রীত বুমরাহ-আর্শদীপ সিং-মোহাম্মদ সিরাজ।

আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে আলোচনায় ছিল ভারতের ওপেনিং স্লট। বিরাট কোহলি, সাঞ্জু স্যামসন নাকি যশস্বী জয়সোয়াল- রোহিতের সঙ্গী হয়ে কে ভারতের ইনিংস ওপেন করবে তা নিয়েই ছিল আলোচনা। শেষ পর্যন্ত এই ম্যাচে কোহলিই হচ্ছেন রোহিতের পার্টনার।

আয়ারল্যান্ড টি-টোয়েন্টিতে বরাবরের কঠিন প্রতিপক্ষ। কিছুদিন আগেই পাকিস্তানকে তারা হারিয়েছে। যদিও তিন ম্যাচের সিরিজটি ২-১ ব্যবধানে হেরেছে পল স্টার্লিংয়ের দল। এখন পর্যন্ত ভারত ও আয়ারল্যান্ড ৮টি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে। যেখানে ভারতের জয় ৭টিতে। আর একটি ম্যাচে কোন ফল আসেনি।

ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, রিশভ পন্ত (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, শিভম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জাসপ্রীত বুমরাহ, আর্শদীপ সিং ও মোহাম্মদ সিরাজ।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং (অধিনায়ক), অ্যান্ডি বালবার্নি, লরকান টাকার (উইকেটকিপার), হ্যারি ট্যাকটর, কার্টিস ক্যামফার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক আডায়ার, ব্যারি ম্যাকার্থি, জশ লিটল ও বেন হোয়াইট।

(ঢাকাটাইমস/০৫জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

কোপা আমেরিকা: দর্শকদের সঙ্গে মারামারি, শাস্তি পেতে পারেন উরুগুয়ের ‘১০ ফুটবলার’

অ্যান্ডারসনের বিদায়ী টেস্টে বড় জয় পেলো ইংল্যান্ড

কোপার ফাইনাল ও ডি মারিয়ার বিদায় নিয়ে যা বলছেন মেসি

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বাদ পড়ার পেছনে ব্যস্ত সূচিকে দুষলেন স্টার্ক

কোচের দায়িত্ব নিয়েই হোঁচট খেলেন গম্ভীর, তার ‘প্রথম আবদার’না করল বিসিসিআই

পিসিবি থেকে বরখাস্ত হয়ে মুখ খুললেন ওয়াহাব

বাংলাদেশ সিরিজ থেকে বাদ পড়তে পারেন শাহিন আফ্রিদি

আর্জেন্টিনার ফাইনাল ম্যাচে ব্রাজিলের পাঁচ রেফারি

বিশ্বকাপে ব্যর্থতার পর অধিনায়কত্ব ছাড়লেন ওয়ানিন্দু হাসারাঙ্গা

হাসপাতাল থেকে নিজের সবশেষ অবস্থা জানালেন নাফীস ইকবাল

এই বিভাগের সব খবর

শিরোনাম :