আম্পানের প্রভাবে ঝালকাঠিতে জোয়ারের পানি বেড়েছে

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২০, ১৭:৩৫

ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ঝালকাঠির কাঠালিয়ায় জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে তিন-চার ফুট বেড়েছে। নিম্নাঞ্চলের বাড়ি-ঘর প্লবিত হয়েছে। গত কয়েকদিন ধরে বিষখালী নদী ভাঙনের তীব্রতায় হুমকির মুখে রয়েছে বিষখালী তীরবর্তী বিভিন্ন বসত-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও স্থাপনা।

ঝালকাঠির কাঠালিয়ায় ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে বুধবার সকাল থেকে হালকা ও ভারি বৃষ্টি হচ্ছে।

বিষখালী নদীর জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে তিন-চার ফুট বেড়ে যাওয়ায় প্লাবিত হয়েছে গ্রামীণ জনপদের অসংখ্য বাড়ি-ঘর ও ফসলি জমি। বিষখালী নদীর তীরের কাছে ভেড়িবাঁধ না থাকায়, নদীর তীরবর্তী আউরা, চিংড়াখালী, জয়খালী, কাঠালিয়া, আমুয়া, রঘুয়ারচর, দর রঘুয়ারচর, বাদুরতলাসহ বিভিন্ন গ্রামে পানি ঢুকে কাঁচা ঘর-বাড়ি ও গ্রামীণ মেঠো রাস্তার ব্যাপক ক্ষতি হয়েছে। ভেসে গেছে বহু জলাশয়ের মাছ ও পানিতে ডুবে গেছে ফসলের ক্ষেত।

উপজেলা প্রসাশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ইতোমধ্যে ১৪টি সাইক্লোন শেল্টার ও ঝুকিপূর্ণ এলাকার ৩৮টি শিক্ষা প্রতিষ্ঠানকে আশ্রয় কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। বুধবার সকালে মহাবিপদ সংকেত ঘোষণার পর আশ্রয় কেন্দ্রগুলোতে লোকজন আসা শুরু করেছে। শুকনো খাবার মজুদ ও স্বাস্থ্য সেবার জন্য সাতটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। উপজেলা কন্টোল রুম ও ইউনিয়ন পর্যায় সতার্কতামূলক মাইকিং অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/২০মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :