বসুন্ধরা চেয়ারম্যানের ঈদ উপহার পেল ১০ হাজার ৫০০ পরিবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০২০, ১৪:৪১ | প্রকাশিত : ২৪ মে ২০২০, ১৪:৩৮

করোনার ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই দুস্থ ও অসহায়দের পাশে আছে দেশের অন্যতম শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। খাদ্যসামগ্রী, স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম বিতরণ, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক অনুদান, করোনা আক্রান্তদের চিকিৎসায় হাসপাতাল স্থাপনসহ নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এবার দরিদ্র পরিবারকে ঈদ উপহার দিলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। ১০ হাজার ৫০০ দরিদ্র পরিবার এই উপহার পেয়েছে।

দেশের স্বনামধন্য এই শিল্পপতির ব্যক্তিগত তহবিল থেকে দেওয়া ঈদ উপহার বসুন্ধরা আবাসিক এলাকার আশেপাশের এলাকা, নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও মানিকগঞ্জের বিভিন্ন এলাকায় দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিরা তালিকা অনুযায়ী প্রকৃত অভাবীদের মাঝে এসব খাদ্যসামগ্রীর উপহার বিতরণ করেন।

এর আগে গত শুক্রবার বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি (আইসিসিবি) থেকে খাদ্যসামগ্রীর প্যাকেট স্থানীয় জনপ্রতিনিধিদের হাতে তুলে দেওয়া হয়। প্রতিটি ঈদ উপহার প্যাকেটে ছিল মিনিকেট চাল ৩ কেজি, চিনি গুড়া চাল দুই কেজি, আটা দুই কেজি, তেল এক লিটার, সেমাই এক প্যাকেট এবং চিনি এক কেজি। এর আগেও করোনার শুরু থেকে এ পর্যন্ত ৬০ হাজার প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণ করেছে বসুন্ধরা গ্রুপ।

জনপ্রতিনিধিরা জানান, তারা তালিকা ধরে ধরে সামাজিক দূরত্ব বজায় রেখে এসব ঈদ উপহার দ্রুত দরিদ্র পরিবারগুলোতে পৌঁছে দিচ্ছেন।

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন আশেপাশের ছয়টি ওয়ার্ডের কাউন্সিলর ও তাদের প্রতিনিধিরা এসব উপহার সামগ্রী বুঝে নেন। এলাকার আয়তন ও দরিদ্র মানুষের বিবেচনায় কোনো ওয়ার্ডে ৫০০ প্যাকেট, কোনো ওয়ার্ডে এক হাজার প্যাকেট ঈদ উপহার দেওয়া হয়। আগে থেকে করা প্রকৃত দরিদ্রদের তালিকা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে জনপ্রতিনিধিরা এগুলো বিতরণ করবেন বলে জানা গেছে। এছাড়া ঈদ উপহারের একটি অংশ পার্শ্ববর্তী রূপগঞ্জ ও মানিকগঞ্জের দরিদ্র মানুষদের মাঝে বিতরণের জন্য সেখানকার জনপ্রতিনিধিদের হাতে তুলে দেওয়া হবে বলে বসুন্ধরার কর্মকর্তারা জানান।

আহমেদ আকবর সোবহানের পক্ষে আইসিসিবি'র প্রধান পরিচালন কর্মকর্তা এম এম জসীম উদ্দিন কাউন্সিলরদের হাতে ঈদ উপহার সামগ্রীগুলো তুলে দেন।

এসময় জসীম উদ্দিন বলেন, ‘এগুলো আমাদের চেয়ারম্যান স্যারের পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী। করোনা পরিস্থিতির শুরু থেকে চেয়ারম্যান স্যারের নির্দেশে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে সারা দেশে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। আজকের ঈদ উপহার সেই সহায়তার বাইরে। আমাদের আইসিসিবির কর্মকর্তা-কর্মচারীরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে খাবারগুলো প্যাকেজিং করে। এবার ঈদ সামনে রেখে ১০ হাজার ৫শ প্যাকেটের ব্যবস্থা করা হয়েছে। আজ এখান থেকে আশপাশের কাউন্সিলরদের মাধ্যমে সাড়ে তিন হাজারের বেশি প্যাকেট দেওয়া হচ্ছে সেসব ওয়ার্ডের দুস্থ ও গরিব মানুষদের জন্য। ইতোমধ্যে প্রায় ৬০ হাজার প্যাকেট করোনার শুরুর সময় থেকে গরিব ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৪মে/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :