ঘাটাইলে আরো চারজনের করোনা শনাক্ত

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২০, ১৭:৩৫

টাঙ্গাইলের ঘাটাইলে আরো চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন ওষুধ ব্যবসায়ী এবং একজন পাঁচ বছর বয়সী শিশুও রয়েছে। ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র সোমবার এই তথ্য নিশ্চিত করেছে। এ নিয়ে ঘাটাইলে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ জনে।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় সূত্রে জানা গেছে, আক্রান্তদের মধ্যে ঘাটাইল পৌরসভায় দুইজন এবং উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের নাটশালা গ্রামের মা-ছেলে রয়েছেন। পৌরসভার দুইজন হলেন, ঘাটাইল হাসপাতাল গেট এলাকার ওষুধ ব্যবসায়ী ফরিদ তালুকদার। তার বাড়ি পৌরসভার চান্দশি এলাকায়। দ্বিতীয়জন পৌর এলাকার সবুজবাগ এলাকার বাসিন্দা সদ্য এসএসসি পাশ করা শামিম।

এছাড়া দিঘলকান্দি ইউনিয়নের নাটশালা গ্রামের মা-ছেলে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা হলেন আলেয়া এবং তার শিশু সন্তান তাওসিফ (৫)। তারা ঢাকা থেকে ঈদের ছুটিতে ঘাটাইলে গ্রামের বাড়িতে এসেছেন।

এদিকে ঘাটাইলে একসঙ্গে চারজন আক্রান্ত হওয়ায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। এলাকাবাসী বলছেন, ঘাটাইলে যখন করোনা আক্রান্ত কেউ ছিলেন না, তখন প্রশাসন, পৌর মেয়র এবং স্বেচ্ছাসেবকদের যে কর্মতৎপরতা দেখা গেছে এখন সেটি সম্পূর্ণ অনুপস্থিত। এ অবস্থায় করোনা পরিস্থিতি ঘাটাইলকে কোন পর্যায়ে নিয়ে যায় সেটি নিয়ে অনেকেই উদ্বেগ প্রকাশ করছেন। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘাটাইলে লকডাউন বা কারফিউ করার দাবি জানাচ্ছেন।

এ বিষয়ে পৌরসভার মেয়র শহিদুজ্জামান খান বলেন, পৌর কর্তৃপক্ষ তো অন্য কোনো কর্তৃপক্ষ দ্বারা নিয়ন্ত্রিত, সরকার কোনো পদক্ষেপ না নিলে আমরা কিছু করতে পারি না। তবে পৌরসভার যেসব এলাকায় করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে সেসব এলাকা লকডাউন এবং সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার জন্য উপজেলা প্রসাশনের সমন্বয়ে জরুরি ব্যবস্থা নেয়া হচ্ছে বলে তিনি জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুর রহমান খান বলেন, নতুন আক্রান্তদের বাড়িসহ এলাকা লকডাউন সংক্রান্ত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/১জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :