ট্রাম্পের পক্ষ নেয়ায় জাকারবার্গের প্রতি কর্মীদের অসন্তোষ

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০২০, ১০:০৫

২৫ মে আমেরিকায় জর্জ ফ্লয়েড নামের নিরস্ত্র একজন কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে গ্রেপ্তার করার পর একজন পুলিশ অফিসার হাঁটু দিয়ে তার গলা চেপে ধরলে তার মৃত্যু হয়। মিনিয়াপোলিস অঙ্গরাজ্যের একটি রেস্তোরাঁয় নিরাপত্তা কর্মী হিসাবে কাজ করতেন ৪৬ বছর বয়স্ক জর্জ ফ্লয়েড।

একজন প্রত্যক্ষদর্শীর তোলা ১০ মিনিটের ভিডিও ফুটেজে দেখা যায় জর্জ ফ্লয়েড নিঃশ্বাস না নিতে পেরে কাতরাচ্ছেন এবং বারবার একজন শ্বেতাঙ্গ পুলিশ অফিসারকে বলছেন, ‘আমি নি:শ্বাস নিতে পারছি না’। এই ঘটনায় আমেরিকায় বিভিন্ন অঙ্গরাজ্যে বিক্ষোভ চলছে।

পুলিশের পক্ষ নিয়ে ঘটনার সাফাই গাইছে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড টুইটার এবং ফেসবুক একটি পোস্ট দেন। টুইটার সঙ্গে সঙ্গে পোস্টটি সরিয়ে ফেলে। কিন্তু ফেসবুক তা করেনি। অথচ, ফেসবুকের কর্মীরা চাইছিল পোস্টটি এডিট করতে। মার্ক জাকারবার্গ ট্রাম্পের পক্ষ নিয়ে পোস্টটি অপসারণ না করে কর্মীদের বিক্ষোভের মুখে পড়েছে। কর্মীরা নিরবে ওয়ার্কওয়াট করেছেন বলে খবর পাওয়া গেছে।

টুইটারে ফেসবুকের শীর্ষ পর্যায়ের একাধিক কর্মকর্তা লিখেছেন, ‘ফেসবুক প্রধানের উচিত ছিল প্রকৃত ঘটনা উন্মোচন করা। মানুষের মনগড়া বিবৃতি প্রকাশ না করা।’ এক্ষেত্রে ফেসবুক প্রধানের ট্রাম্পের পক্ষ নেয়াকে ভালো চোখে দেখছেন না কর্মীরা।

এর আগেও বহুবার কর্মীরা ফেসবুক প্রধানের স্বেচ্ছাচারিতার কারণে প্রতিষ্ঠানের বিপক্ষে দাঁড়িয়েছিলেন।

(ঢাকাটাইমস/৩জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :