আইসিসির এলিট প্যানেলে সর্বকনিষ্ঠ আম্পায়ার নিতিন মেনন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুন ২০২০, ১১:০১

এস ভেঙ্কটারাঘাওয়ান ও এস রবির পর ভারতের তৃতীয় আম্পায়ার ও সর্বকনিষ্ঠ আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে জায়গা করে নিলেন নিতিন মেনন। ২০২০-২১ মৌসুমের জন্য আইসিসির এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হয়েছেন তিনি। নাইজেল লং বাদ পড়ায় তার স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল প্যানেল পরিচালিত বার্ষিক পর্যালোচনা ও বাছাই প্রক্রিয়ার দায়িত্বে ছিলেন, আইসিসির মহাব্যবস্থাপক - ক্রিকেট, চেয়ারম্যান জিওফ এলার্ডিস, ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জেরেকার এবং ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে এবং ডেভিড বুন।

৩৬ বছর বয়সী মেনন তিনটি টেস্ট, ২৪ ওয়ানডে এবং ১৬টি টি-টোয়েন্টিতে দায়িত্ব পালন করেছেন। আম্পায়ারিংয়ে পিতা নরেন্দ্রর পদক্ষেপ অনুসরণ করতে গিয়ে ২২ বছর বয়সে খেলোয়াড়ী জীবন ছেড়ে দেওয়া মেনন এমন দায়িত্ব পেয়ে নিজেকে গর্বিত মনে করছেন। তিনি জানিয়েছেন, এটির জন্য তিনি স্বপ্ন দেখতেন।

আইসিসি এলিট প্যানেলে জায়গা পাওয়া মেনন বলেন, ‘এলিট প্যানেলে জায়গা পাওয়া আমার জন্য অত্যন্ত সম্মানের এবং গর্বের। শীর্ষস্থানীয় আম্পায়ারদের সাথে নিয়মিত দায়িত্ব পালন করা এমন একটি জিনিস যা আমি সর্বদা স্বপ্ন দেখতাম, যে অনুভূতিটি এখনও ডুবে যায়নি।

‘ইতিমধ্যে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টির পাশাপাশি আইসিসি ইভেন্টগুলিতে দায়িত্ব পালন করার পরে, আমি এই কাজের দায়িত্ব তা বুঝতে পেরেছি। আমি চ্যালেঞ্জগুলোর জন্য প্রত্যাশা করছি এবং আমার প্রতিটি সুযোগে যথাসাধ্য চেষ্টা করবো। আমিও অনুভব করি যে এটি ভারতীয় আম্পায়ারদের এগিয়ে নিয়ে যাওয়া এবং আমার অভিজ্ঞতা শেয়ার করে তাদের সহায়তা করা আমার দায়িত্ব।

তিনি আরও যোগ করেন, ‘আমি মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন, বিসিসিআই এবং আইসিসিকে তাদের সমর্থনের জন্য এবং বছরের পর বছর ধরে আমার ক্ষমতাকে বিশ্বাস করার জন্য ধন্যবাদ জানাতে চাই। আমি আমার ক্যারিয়ার জুড়ে তাদের ত্যাগ ও নিঃশর্ত সহায়তার জন্যও পরিবারের প্রতি ধন্যবাদ জানাতে চাই।’

আইসিসির সিনিয়র ম্যানেজার, আম্পায়ারস এবং রেফারি অ্যাড্রিয়ান গ্রিফিথ বলেন, ‘নিতিন অত্যন্ত নিয়মিত পারফরম্যান্স করে আমাদের একটি নির্দিষ্ট ব্যবস্থার মধ্য দিয়েই এসেছেন। আমি এলিট প্যানেলে নির্বাচিত হওয়ার জন্য তাকে অভিনন্দন জানাচ্ছি এবং তার ধারাবাহিক সাফল্য কামনা করছি।’

এদিকে, এলিট প্যানেলে আলেম দার, কুমার ধর্মসেনা, মারাইস ইরেসমাস, ক্রিস গাফফেনি, মাইকেল গফ, রিচার্ড ইলিংওয়ার্থ, রিচার্ড কেটেলবোরো, ব্রুস অক্সেনফোর্ড, পল রেফেল, রড টাকার এবং জোল উইলসন তাদের জায়গা ধরে রেখেছেন।

(ঢাকাটাইমস/৩০ জুন/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :