ময়মনসিংহে পাঁচ জায়গায় পশুর হাট

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০২০, ২১:০১

ময়মনসিংহ সিটি করপোরেশনে এ বছর পাঁচটি স্থানে কোরবানির পশুর হাট বসবে। দুই-তিনজনের বেশি মানুষ নিয়ে ঈদুল আজহার পশুর হাটে যাবেন না, বয়স্ক ও শিশুদের হাটে যাওয়া থেকে বিরত রাখুন। পশু হাটে স্বাস্থ্যবিধি অুনসরণ করুন। এসব আহ্বান জানিয়েছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র ইকরামুল হক টিটু।

রবিবার দুপুরে ময়মনসিংহ সিটি করপোরেশনের শহীদ সাহাবুদ্দিন মিলনায়তনে আসন্ন ঈদুল আযহার পশুর হাটে ও পশু কোরবানিতে স্বাস্থ্যবিধি রক্ষার্থে এক মতবিনিময় সভায় একথা বলেন সিটি মেয়র।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন এতে সভাপতিত্ব করেন। বক্তব্য দেন ইত্তেফাকুল ওলেমা ময়মনসিংহের নেতারা, ইসলামিক ফাউন্ডেশন ময়মনসিংহের প্রতিনিধি, ময়মনসিংহ ইমাম সমিতি, ময়মনসিংহ কসাই সমিতির নেতা ছাড়াও সিটি করপোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

সভায় মেয়র বলেন, যিনি কোরবানি পশু জবাই করবেন তিনি যেন প্রতিবার সাবান পানি দিয়ে হাত ধুয়ে নেন। বাড়ি বাড়ি গিয়ে জবাই করার মাধ্যমে তিনিও সংক্রমণের ঝুঁকি তৈরি করতে পারেন। মাংস প্রস্তত করার কাজে যারা জড়িত থাকবেন তারা সুস্থ কিনা সে বিষয়ে নজর দেয়া প্রয়োজন।

এ ছাড়াও মাংস প্রস্ততকারী কারো মাঝে জ্বর-কাশি বা করোনার কোনো উপসর্গ থাকলে তাকে কোনো বাসায় মাংস প্রস্তুতে না পাঠাতে কসাই সমিতির নেতাদেরকে তিনি অনুরোধ করেন। পবিত্র ঈদ উল আজহায় স্বাস্থ্য বিধি মানার বিষয়ে সচেতন করতে ইমাম ও ওলামাদের এগিয়ে আসার আহবান জানিয়ে সচেতনতা সৃষ্টিতে ইমাম-ওলামাদের উল্লেখ্যযোগ্য ভূমিকার প্রশংসা করেন মেয়র ইকরামুল হক টিটু।

অনুষ্ঠানে উপস্থিত ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন আসন্ন ঈদ উল আজহাকে সামনে রেখে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এবিএম আব্দুল্লাহ উল্লিখিত বিভিন্ন নির্দেশনা তুলে ধরেন এবং পবিত্র ঈদ উল আজহার পশু হাটে এবং পশু কোরবানিতে স্বাস্থ্য বিধি মানার বিষয়ে সবার সহায়তা কামনা করেন।

(ঢাকাটাইমস/৫জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :