ভালুকায় বিজিএফ চাল আত্মসাত, ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০২০, ১৭:৪১

ভালুকায় ভিজিএফের চাল আত্মসাতের দায়ে উপজেলার মেদুয়ারী ইউনিয়নের চেয়ারম্যান ও এক দফাদারকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার সকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ ভালুকা মডেল থানায় একটি মামলা করেন।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার মেদুয়ারী ইউনিয়নে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের (ডিডিএম) চার হাজর ৮৩টি কার্ডের বিপরীতে ৪০ দশমিক ৮৩০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়। পরে ওই বরাদ্দকৃত চাল তিন দফায় উপজেলা খাদ্য গুদাম থেকে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রানী ও আকবর দফাদার উত্তলন করেন।

বিতরণের শেষ দিন কিছু কার্ডধারী চাল না পাওয়ার খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, ভাইস-চেয়ারম্যান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে চালের খালি বস্তা গননা করলে ২০৬টি বস্তা অর্থাৎ ছয় হাজার ১১৮ কেজি চাল কম পাওয়া যায়। পরে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রাণী ও আকবর নামে এক দফাদারকে জিজ্ঞাসাবাদ করার জন্য থানায় নিয়ে আসা হয়। রাতে চাল উদ্ধারের জন্য অভিযান চালালে চালের কোনো সন্ধান পায়নি থানা পুলিশ।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন জানান, এ ঘটনায় মামলা হয়েছে। আসামি জেসমিন নাহার রানী ও আকবর দফাদারকে আদালতে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন, তদন্ত সাপেক্ষে অপরাধ প্রমাণিত হলে শাস্তি নিশ্চিত করা হবে।

(ঢাকাটাইমস/২৩জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :