ইকেওয়াইসি’র মাধ্যমে গার্ডিয়ান লাইফে মাত্র ৫ মিনিটেই লাইফ ইনস্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক
| আপডেট : ২৭ আগস্ট ২০২০, ১০:৪২ | প্রকাশিত : ২৭ আগস্ট ২০২০, ১০:৩৮

বাংলাদেশে জীবন বীমা শিল্পের বিক্রয় প্রক্রিয়ায় এখনো প্রথাগত এজেন্টদেরই আধিপত্য বেশি। কিন্তু কোভিড-১৯ জনিত সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে জীবন বীমা ক্রয়-বিক্রয় উভয়ই আজ প্রতিবন্ধকতার মুখে। যে কারণে বিকল্প নেই ডিজিটাল ইনোভেশনের।

বিশ্বব্যাপী ডিজিটাল ইনোভেশনে কোভিড-১৯ এক নতুন গতি সঞ্চার করেছে। ডিজিটাল বিপ্লবের সৃষ্ট নতুন এই সংযুক্ত পৃথিবীতে ক্রেতার ক্রয় অভিজ্ঞতায় বাড়তি ভ্যালু অ্যাড করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই পথ ধরে কাস্টমার কেন্দ্রিক লাইফ ইন্স্যুরার হওয়ার নিরলস যাত্রায়, গার্ডিয়ান লাইফ ইজিলাইফ অ্যাপে নিয়ে এসেছে ইকেওয়াইসি ভিত্তিক লাইফ ইনস্যুরেন্স সল্যুশন।

দেশের বীমা শিল্পের মধ্যে এই প্রথম ইকেওয়াইসি সংযোজনের ফলশ্রুতিতে, ইজিলাইফ অ্যাপ/ওয়েবসাইট ব্যবহার করে এখন লাইফ ইনস্যুরেন্স কেনা যাবে মাত্র ৫ মিনিটে! অধিকতর উন্নত ও নিরাপদ প্রক্রিয়ায় কাস্টমার অর্জনের লক্ষ্যেই গার্ডিয়ান লাইফের এই উদ্যোগ নেয়া। এই প্রক্রিয়ায় নিজের ও নমিনির ন্যাশনাল আইডি কার্ডের উভয় দিকের ছবি তুলে এবং নিজের ফেইস ভেরিফিকেশনের (ইলেকশন কমিশনের ডাটাবেজের সাথে ক্রস চেকিং এবং ভেরিফিকেশন) মাধ্যমে একজন কাস্টমার পুরো লাইফ ইনস্যুরেন্স জার্নি মাত্র ৫মিনিটেই সম্পন্ন করতে সক্ষম হবেন। এই ইকেওয়াইসি সল্যুশন কাস্টমার এক্সপেরিয়েন্সকে করে তুলবে অধিকতর উন্নত।

গত ২৬ আগস্ট, ২০২০ ইং তারিখে ইকেওয়াইসি এর ডিজিটাল উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. এম মোশাররফ হোসেন, চেয়ারম্যান (ভারপ্রাপ্ত), বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গার্ডিয়ান লাইফের স্পন্সর ও পৃষ্ঠপোষকগণ; তপন চৌধুরী, সৈয়দ নাসিম, সামির আহমদ এবং সৈয়দ আফজাল হাসান উদ্দিন। পরিচালকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দ আখতার হাসান উদ্দিন এবং ডেভিড জেমস হাওয়ার্ড গ্রিফিথস। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গার্ডিয়ান লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এম এম মনিরুল আলম। ইকেওয়াইসি কাস্টমার জার্নি সম্পর্কে আলোকপাত করেন গার্ডিয়ান লাইফের চিফ অপারেটিং অফিসার, শামীম আহমেদ। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

গার্ডিয়ান লাইফের ইকেওয়াইসি সল্যুশন একটি আকর্ষণীয় ওভিসি’র (অনলাইন ভিডিও কমার্শিয়াল) মাধ্যমে লঞ্চ করা হয়েছে যেখানে কাস্টমার জার্নিটি সুস্পষ্ট ভাবে দৃশ্যায়িত হয়েছে। ওভিসিটি দেখুন এখানেঃ https://www.youtube.com/watch?v=6cZigY2Q5tg

(ঢাকাটাইমস/২৭ আগস্ট ২০২০/আরকে)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :