ভৈরবে খুনের ঘটনায় ২০ পরিবার এলাকাছাড়া

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ আগস্ট ২০২০, ১৭:৪২

ভৈরবের শিমুলকান্দি গ্রামের কান্দিপাড়ায় ঈদুল আযহার দিনে কুরবানির গোশত বণ্টন নিয়ে সংঘর্ষে শাহআলম নামে এক ব্যক্তি খুন হন। এই ঘটনাকে কেন্দ্র করে গ্রামটিতে চলছে হামলা, ভাংচুর ও লুটপাটের মহোৎসব। এই ভয়ে এলাকার ২০টি পরিবার এখন ঘরছাড়া হয়ে মানবেতর জীবন-যাপন করছে।

ঘটনার পরদিন ১৫ জনকে আসামি করে নিহতের স্ত্রী শেফালী বেগম ভৈরব থানায় একটি হত্যা মামলা করেন। অজ্ঞাত আসামি করা হয় আরও কয়েকজনকে। খুনের ঘটনায় মামলা হলে মামলার ১২ জন আসামি আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তাদের কারাগারে পাঠান।

কিন্তু তার পরও বন্ধ হচ্ছে না ঘরবাড়ি ভাংচুর ও লুটপাট। হামলার ভয়ে গ্রামের ২০টি পরিবারের নারী ও শিশুরা পৌর এলাকাসহ বিভিন্ন এলাকার আত্মীয় স্বজনদের বাড়িতে আশ্রয় নিয়ে মানবেতর দিন কাটাচ্ছেন।

উল্লেখ্য, উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের কান্দিপাড়া এলাকায় মসজিদের কাছে একটি গরু কোরবানি দেয়া হয়। কোরবানি শেষে গোশত বণ্টন নিয়ে দুই পক্ষের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়। এ সময় শাহ আলম ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুই পক্ষকে ঝগড়া থামাতে অনুরোধ করেন। একথা বলার পর প্রতিবেশী ছাত্তার মিয়া উত্তেজিত হয়ে দলবল নিয়ে তাকে মারতে থাকে। এসময় লাঠি দিয়ে তার মাথায় আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পরে।

পরে তাকে রক্তাক্ত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসে। তখন ডাক্তার তার অবস্থা গুরুতর দেখে ঢাকা মেডিকেল কলেজে পাঠানোর পরামর্শ দেন। ঢাকায় নেয়ার পথে মারা যান শাহ আলম।

এদিকে শাহ আলমের মৃত্যুর ঘটনার পর সাত্তার মিয়াসহ আশপাশের ২০/২৫টি বাড়িতে হামলা লুটপাটসহ ভাংচুর করা হয়। শতশত ধান, গরু-বাছুরসহ বাড়িরঘরের আসবাবপত্র লুট করা হয়। হামলার ভয়ে গ্রামের ২০টি পরিবারের নারী-শিশুরা শহরে আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিলেও ২৩ দিনেও নিজবাড়িতে ফিরতে পারেনি। তারা মানবেতর জীবনযাপন করছেন।

কান্দিপাড়া গ্রামের প্রবাসীর স্ত্রী বন্যা আক্তার বলেন, তার স্বামী বিদেশে থাকেন। ঘটনার সময় দেশে ছিল না। কিন্তু মারামারির ঘটনার পর ভয়ে পাশ্ববর্তী গ্রামে আত্মীয়ের বাড়িতে আশ্রয় নেন। পরে আর নিজ বাড়িতে যেতে পারেননি। দুর্বৃত্তরা তার ঘরের শত মন ধান, গরু, আসবাবপত্রসহ দরজা পর্যন্ত খুলে নিয়ে গেছে।

বাড়িঘরে হামলা ও লুটপাটের ঘটনায় গৃহবধূ ইসমত আরা বাদী হয়ে কিশোরগঞ্জ আদালতে একটি অভিযোগ দেন।

শিমুলকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুবায়ের আলম দানিছ বলেন, বেশ কদিন ধরে তিনি অসুস্থ, তারপরও এলাকার নারী ও শিশুরা গ্রামছাড়া। মানবেতর জীবন-যাপন করছেন। তিনি সুস্থ হলে আগামী সপ্তাহে এ বিষয়ে পদক্ষেপ নিবেন।

ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন বলেন, কোরবানি ঈদের দিনে গোশত বণ্টন নিয়ে খুনের ঘটনায় ১৫ আসামির মধ্যে ১২ জনই আদালতে আত্মসমর্পণ করেন। এই ১২ জনের মধ্যে সাতজনকে তিন দিনের রিমান্ড শেষে কিশোরগঞ্জ আদালতে পাঠানো হয়েছে। তবে মামলার তদন্তের স্বার্থে আর কিছু বলতে পারছেন না।

ওসি জানান, লুটপাটের ঘটনায় আদালতে সিআর মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। নারী ও শিশুরা যাতে গ্রামে ফিরতে পারে এ জন্য পুলিশ প্রশাসন কাজ করে যাচ্ছে। এছাড়াও এলাকার চেয়ারম্যান অসুস্থ থাকায় একটু দেরি হচ্ছে। তবে অচিরেই গ্রামটিতে স্বাভাবিক অবস্থা ফিরে আসবে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :