বাস্তবে দেওয়াল বেয়ে উঠে যাচ্ছে খুদে স্পাইডারম্যান (ভিডিও)

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৫

ছোটবেলায় স্পাইডারম্যানের গল্প জানার আগ্রহ সবারই কম-বেশি হয়। ছবিতে সেই যে নিউইয়র্ক সিটির বাসিন্দা স্কুলছাত্র পিটার। সে এক তেজস্ক্রিয় মাকড়সার কামড়ে মাকড়সার মতো ক্ষিপ্ততা আর ক্ষমতা লাভ করে। অতি মানবীয় ক্ষমতা আর দেওয়াল বেয়ে ওঠার ক্ষমতা লাভ করে সে আর এভাবেই গল্প এগিয়ে যায়। স্পাইডার ম্যানের এই গল্প সকলের পছন্দের।

কিন্তু বাস্তবে কি এইরকম স্পাইডারম্যানের মতো শক্তি কারো দেখা যেতে পারে? আসলে পৃথিবীতে বোধহয় কোনো কিছু অসম্ভব নয়। পৃথিবীতে চারপাশে এতো কিছু ঘটনা ঘটে যাচ্ছে যা দেখলে চক্ষু চড়কগাছ হতে হয়। অসম্ভব অনায়াসে সম্ভব পরিনত হয়। এবার এমনই হলো। টিভির পর্দার স্পাইডারম্যানের দক্ষতার সাথে এক বাচ্চার দক্ষতার মেলবন্ধন ঘটলো। চলুন পুরো বিষয়টি জেনে নিই।

ভারতের কানপুরের সাত বছরের এক খুদে। তার প্রিয় হিরো মার্ভেলের স্পাইডারম্যান। আর ওই খুদে নিজের হিরোকে নকল করতে এতটাই ওস্তাদ যে সহজেই দেওয়াল বেয়ে উপরেও উঠে যেতে পারে। ঠিক যেন আসল স্পাইডারম্যান। সম্প্রতি তার সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যা দেখে অবাক গোটা দেশ। ইতিমধ্যে তাকে স্পাইডারম্যান বলেও ডাকছেন নেটিজেনরা।

জানা গিয়েছে, ভারতের ওই খুদের নাম যশরথ সিং গউর। সে তৃতীয় শ্রেণির ছাত্র। ছোট থেকেই স্পাইডারম্যানের ভক্ত। নিজের প্রিয় হিরোর সিনেমা দেখতেই বেশি পছন্দ করত। সেটা দেখে নিজে নিজেই দেওয়ালে ওঠা অভ্যেস করতে শুরু করে সে। সম্প্রতি সংবাদসংস্থা এএনআইয়ের সৌজন্যে তার সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে যশরথ বলে, ‘‌‘‌আমি স্পাইডারম্যান সিনেমাটা দেখার পরেই এরকম করার কথা ভেবেছিলাম। তারপর নিজে নিজেই চেষ্টা করতাম। প্রথমদিকে পড়ে যেতাম। ধীরে ধীরে আমি কৌশলটি শিখে ফেলি। এরপর ভাইকে এব্যাপারে বলতেই, সে সবাইকে জানিয়ে দেয়।’‌’ এর পাশাপাশি যশরথ আরও জানায়, ভবিষ্যতে আইপিএস অফিসার হওয়ার স্বপ্ন দেখে সে। ‌তবে বাড়িতে বড়রা অনেকবার যশরথকে বারণ করলেও, সে সেটা না শুনেই নিজের অনুশীলন জারি রেখেছিল। কিন্তু পরবর্তীতে তারা নিজেরাই নিজেদের ভুল বুঝতে পারেন এবং এরপর থেকে বাধা দেওয়া থেকে বিরত থাকেন।

ভিডিও দেখুন

(ঢাকাটাইমস/১২ সেপ্টেম্বর/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :