টঙ্গীতে ডাস্টবিন অপসারণের দাবিতে মানববন্ধন, কাউন্সিলরের বাধা

নগর প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০২০, ২২:৫৮

গাজীপুরের টঙ্গীতে ময়লা ফেলার ডাস্টবিন অপসারণকে কেন্দ্র করে আকিজ বেকারস-এর কর্মকর্তা-কর্মচারী ও এলাকাবাসীর সঙ্গে স্থানীয় কাউন্সিলরের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। বুধবার ডাস্টবিন অপসারণের দাবিতে মানববন্ধন চলাকালে স্থানীয় ৪৭নং ওয়ার্ড কাউন্সিলর সাদেক আলী ও তার দলবল বাধা দেন। এসময় উভয় পক্ষের মধ্যে হট্টগোল ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে টঙ্গী পূর্ব থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে সরিয়ে দেন।

স্থানীয়রা জানান, `মেয়র মহোদয়ের অঙ্গীকার, গ্রীন সিটি ও ক্লিন সিটি হোক সবার, ডাস্টবিন অপসারণ চাই‘ এই স্লোগানে সকাল ১১টায় ৪৭ নং ওয়ার্ডের পূবাইল সড়কের শিলমুন এলাকায় মানববন্ধন করে এলাকাবাসী। মানববন্ধন চলাকালে স্থানীয় কাউন্সিলর সাদেক আলী তার দলবল নিয়ে মানববন্ধনে এসে বাধা দেয়। এ সময় ক্ষিপ্ত হয়ে ‘মেয়রের দালালের হাত থেকে রক্ষা চাই’ বলে স্লোগান দিতে থাকেন উত্তেজিত মানববন্ধনকারীরা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

মানববন্ধনে বক্তারা বলেন, টঙ্গী-কালীগঞ্জ সড়কের শিলমুল এলাকায় সড়কের পাশে ৪৭নং ওয়ার্ডের সকল বাসাবাড়ির ময়লা ভ্যানে করে এনে ফেলা হয়। এসব ময়লা ও দুর্গন্ধযুক্ত পানি সড়কে প্লাবিত হয়। ফলে সড়কে চলাচলকারী মোটরসাইকেল প্রায়ই দুর্ঘটনার স্বীকার হয়। গত কয়েকবছরে স্থানটিতে বেশ কয়েকটি সড়ক দুর্ঘটনায় কয়েকজন পথচারীর মৃত্যুসহ বেশ কয়েকজন আহত হয়েছে। মাঝেমধ্যে ময়লা আবর্জনা থেকে হঠাৎ করে আগুন লেগে বৈদ্যুতিক তারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ময়লার দুর্গন্ধে আশপাশের কারখানার শ্রমিক ও এলাকাবাসী পেটের পীড়াসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে। তাই এলাকাবাসী ময়লার ডাস্টবিনটি শিলমুন থেকে সরিয়ে অন্যত্র নেওয়ার দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- জেটিআইএর শ্রমিক নেতা আবেদ আলী, শ্রমিক নেতা জালাল উদ্দিন, দাউদ, শহিদ প্রমুখ।

এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর সাদেক আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি জনগণের প্রতিনিধি। জনগণের সুবিধা-অসুবিধা আমার দেখতে হয়। আকিজ বেকারস কর্তৃপক্ষ কথিত শ্রমিক নেতা আবেদ আলীর সহায়তায় তাদের কারখানার সামনের জেলা পরিষদের জায়গাটি রাতের আঁধারে দখলের পাঁয়তারা করে আসছে। এ বিষয়ে বেশ কয়েকবার আকিজ গ্রুপের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও আমি ব্যর্থ হই। এলাকাবাসীর বাসা-বাড়ির ময়লা ফেলার জন্য জেলা পরিষদের জায়গাটি দীর্ঘদিন যাবত ব্যবহার করে আসছে সিটি করপোরেশন। জায়গাটি যেন দখল করতে না পারে, সেজন্য আমি বাধা দিয়েছি। সিটি করপোরেশনের ময়লা ফেলার নির্ধারিত ডাম্পিং স্টেশন তৈরি না হওয়া পর্যন্ত এই স্থানেই ময়লা ফেলা হবে।

(ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :