পিকে হালদারের চার কোটি টাকার ফ্ল্যাটেই থাকতেন অবন্তিকা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জানুয়ারি ২০২১, ১৪:১২ | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২১, ১৪:০৭
ফাইল ছবি

অর্থপাচারে অভিযুক্ত বিদেশে পালাতক প্রশান্ত কুমার (পি কে) হালদারের উপহার দেয়া সাড়ে চার কোটি টাকার ফ্ল্যাটেই থাকতেন তার ব্যবসায়িক অংশীদার ও ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত অবন্তিকা বড়াল।

দুদকের তদন্তে থাকা একটি সূত্রে জানা যায়, ধানমন্ডি ১০ নম্বর রোডের তিন হাজার বর্গফুটের যে ফ্ল্যাট অবন্তিকা থাকতেন সেই ফ্ল্যাটের মূল্য নগদ ও পে-অর্ডারের মাধ্যমে ৪ কোটি ৩৫ লাখ টাকা পরিশোধ করেন পিকে হালদার।

বর্তমানে কারাগারে আটক অবন্তীকা বড়ালকে পি কে হালদারের অর্থপাচার ও প্রতারণার মামলায় সম্পৃক্ত থাকার অভিযোগে ১৩ জানুয়ারি ধানমন্ডি থেকে গ্রেপ্তার করে দুদকের একটি টিম। গ্রেপ্তারের পরই তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। ইতোমধ্যে তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনে একটি সূত্র জানায়, চলতি সপ্তাহের যেকোনো দিন তাকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করবে তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. সালাহউদ্দিনের নেতৃত্বে একটি টিম।

এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর অবন্তিকা বড়ালকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল দুদক। সেই তলবি নোটিশের জিজ্ঞাসাবাদের জন্য দুদকে আসা দূরে থাক, কোনো জবাবই দেননি পিকে হালদারের এই ব্যবসায়িক সহযোগী।

গত বছর দুর্নীতি দমন কমিশন (দুদক) অবৈধ ক্যাসিনো মালিকদের সম্পদের তদন্ত শুরু করলে পিকে হালদারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ উঠে আসে। চলতি বছর ৮ জানুয়ারি দুদক অজ্ঞাত সূত্র থেকে প্রায় ২৭৪ কোটি ৯১ লাখ টাকার সম্পত্তি অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে।

দুদক এখন পর্যন্ত পিকে হালদারের সঙ্গে সম্পৃক্ত ৬২ জনকে শনাক্ত করেছে। ইতোমধ্যে পিকে হালদারের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক আছে ও তার সহযোগী হিসেবে পরিচিত ২৪ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

গত ১৪ জানুয়ারি দুদক সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার জানান, এখন পর্যন্ত পিকে হালদারের প্রায় এক হাজার ৫৭ কোটি ৮০ লাখ টাকা ফ্রিজ করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এসআর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :