দাগনভূঞার ফখরুল হত্যা মামলা সিআইডিতে হস্তান্তর

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ২০:০৬

ফেনীর দাগনভূঞা পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ফখরুল উদ্দিন চৌধুরী হত্যা মামলার তদন্তকারী সংস্থার পরিবর্তন হয়েছে। আলোচিত এ মামলাটি আদালতের আদেশে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পর এবার অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) হস্তান্তর করা হয়েছে। মামলা সিআইডিতে হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেন সিআইডি ফেনীর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান।

২০১৮ সালের ২০ জানুয়ারি ফেনী-নোয়াখালী সড়কের মাতুভূঁঞা পুলের পাশের জমি থেকে পৌরসভার আজিজ ফাজিলপুর গ্রামের বাসিন্দা ফখরুল উদ্দিন চৌধুরীর লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের ভাই নিজাম উদ্দিন চৌধুরী বাদি হয়ে আটজনের নাম উল্লেখ করে থানায় হত্যা মামলা করেন।

আসামিরা হলেন পৌরসভার কাউন্সিলর সাইফুল ইসলাম, তার ভাই পারভেজ, একই এলাকার রাসেল, হাসানগনিপুর গ্রামের মুজাহিদ, আশ্রাফপুর গ্রামের জাহিদ হাসান হিরা, জায়লস্কর ইউনিয়নের মাছিমপুর গ্রামের বাহাদুর, শামীম ও অজ্ঞাত মাইক্রোবাস চালক।

নিহত ফখরুলের বোন শাহীনুর আক্তার জেসমিন জানান, আসামিরা জামিনে বেরিয়ে মামলা তুলে নিতে নানাভাবে তাদের পরিবারকে হুমকি-ধমকি দিচ্ছে। তারা শুরু থেকেই বিভিন্ন সময়ে মামলার তদন্তকাজ প্রভাবিত করার চেষ্টা করেছে। আমরা সব হারিয়েছি। পাওয়ার কিছু নেই। শুধু ন্যায় বিচার চাই। বরং উল্টো আমাদের ভাই-বোনদের আসামি করে সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা দিয়ে হয়রানি করছে।

আদালত সূত্র জানায়, পিবিআইয়ের উপ-পুলিশ পরিদর্শক হায়দার আলী আকন মামলাটির দীর্ঘ তদন্ত শেষে গত বছরের ৬ জুন আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০ জুলাই সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অভিযোগপত্র গ্রহণ করেন। এর প্রেক্ষিতে কয়েকজন আসামির নাম বাদ দেয়ায় চলতি বছরের গত ৬ জানুয়ারি বাদি পক্ষ আদালতে অভিযোগপত্রের বিরুদ্ধে নারাজি দেয়। ১৮ জানুয়ারি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্যাহ খানের আদালত সেটি গ্রহণ করে পুনঃতদন্তের জন্য সিআইডিকে আদেশ দেন।

মামলার তদন্তের বিষয়ে সিআইডি ফেনীর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান জানান, পিবিআই থেকে মামলাটি আদালতের আদেশে সিআইডিতে এসেছে শুনেছি। তবে এখনো কাউকে তদন্ত কর্মকর্তা নিযুক্ত করা হয়নি।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :