ফরিদপুরের আ.লীগ নেতা শাহরিয়ার রুমী মারা গেছেন

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০২১, ১২:৩৫ | প্রকাশিত : ২৪ মার্চ ২০২১, ১২:২২

বীর মুক্তিযোদ্ধা ও ফরিদপুরের আওয়ামী লীগ নেতা এম এম শাহরিয়ার রুমী মারা গেছেন। বুধবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে মরহুমের ভাই জুবায়ের জাকির ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় ফরিদপুরের ভাঙ্গায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে শাহরিয়ার রুমীকে দাফন করা হবে।

আওয়ামী লীগ নেতা রুমী বঙ্গবন্ধুর বাল্যবন্ধু, মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক গভর্নর ও সংবিধান রচয়িতাদের অন্যতম ফরিদপুরের কৃতী সন্তান আইনজীবী শামসুদ্দীন মোল্লার বড় ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, চার বছর আগে দুটি কিডনি অকেজো হয়ে যায় শাহরিয়ার রুমীর। সপ্তাহে তিনবার ডায়ালাইসিস করাতে হতো। গত ১৫ ফেব্রুয়ারি বড় ধরনের হার্ট অ্যাটাক হলে ১৬ ফেব্রুয়ারি তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ২৪ ফেব্রুয়ারি ইউনাইটেড হাসপাতালে নিয়ে গেলে ওইদিনই তাঁর হার্টে অ্যানজিওপ্লাস্টির মাধ্যমে রিং বসানো হয়। এরপর ব্রেইন স্ট্রোক হওয়ায় তার মস্তিষ্কে বড় ধরনের অস্ত্রোপচার করা হয়। ২৫ ফেব্রুয়ারি থেকে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

রুমীর সহপাঠী প্রখ্যাত নিউরো বিশেষজ্ঞ প্রফেসর দ্বীন মোহাম্মদ ২ মার্চ ইউনাইটেড হাসপাতালে দেখার পর রুমীকে সিএমএইচে নেয়ার পরামর্শ দেন। মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে থাকায় গত ৬ মার্চ তাঁর শরীরে আরও তিনটি অস্ত্রোপচার করা হয়। এরপর রুমীকে সিএমএইচে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ না ফেরার দেশে চলে যান শাহরিয়ার রুমী।

শাহরিয়ার রুমীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ এবং ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন। তারা মরহুমের মাগফেরাত কামনা করেন এক শোকসন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :