রাজবাড়ীতে আইনজীবীদের আদালত বর্জনের ঘোষণা

রাজবাড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২১, ১৬:২৪

রাজবাড়ীর আদালত চত্বরে মার্কেট নির্মাণের জমি নিয়ে বিরোধ সৃষ্টি হয়েছে। এরপর সোমবার দুপুরে আদালতের কর্মচারী ও আইনজীবীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে চারজন আইনজীবী ও আদালতের পাঁচজন কর্মচারী আহত হয়েছেন।

এদিকে, সংঘর্ষের পর আইনজীবীরা রাজবাড়ীর জেলা জজ ও যুগ্ম-জেলা জজকে প্রত্যাহার করার দাবি জানিয়ে লাগাতার আদালত বর্জনের ঘোষণা দিয়েছেন।

রাজবাড়ী জেলা বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডঃ স্বপন সোম জানান, সম্পূর্ণ অবৈধভাবে রাজবাড়ী বারের জমিতে জেলা ও দায়রা জজ মার্কেট নির্মাণ করছেন। যে কারণে তারা রাজবাড়ীর আদালতে মামলা করেছেন। কিন্তু সে মামলা গ্রহণ বা রিজেক্ট কোনোটিই করা হয়নি। যে কারণে সোমবার দুপুরে আইনজীবীরা রাজবাড়ীর যুগ্ম জেলা জজ আদালত বর্জন করে নির্মাণাধীন মার্কেটের কাজ বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে। এসময় তারা মিছিল নিয়ে নির্মাণাধীন মার্কেটের সামনে এলে জেলা জজ আদালতের কর্মচারীদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আদালতের কর্মচারীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। সংঘর্ষে জেলা বার অ্যাসোসিয়েশনের সদস্য এটিএম মোস্তফা মিঠু, মেহেদী হাসান, সম্রাট ও নিজাম উদ্দিন আহত হন। আহতদের রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, তারা আইনের মানুষ, আইনের বাইরে কিছু করবেন না।

রাজবাড়ী সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স আব্দুল্লাহ আল মামুন জানান, হাসপাতালের চিকিৎসক তামান্না রহমান আইনজীবী মেহেদী হাসান ও সম্রাট এবং রাজবাড়ী জজ কোর্টের সাজ্জাদ, আবু হাসান, তারেকুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও সৈয়দ আসিফ রহমান সাগরকে চিকিৎসা সেবা দিয়েছে। আহতদের মধ্যে সাজ্জাদ নামে একজনকে ভর্তি রাখা হয়েছে। তবে কেউ গুরুতর আহত নন বলেও তিনি জানিয়েছেন।

রাজবাড়ীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা ফরিদা বেগম জানান, মার্কেট নির্মাণের বিষয় নিয়ে আদালতের কর্মচারীদের সঙ্গে আইনজীবীদের কথা কাটাকাটি হয়েছে। তবে কেউ আহত হয়েছে কি না তা তিনি জানেন না।

রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে তার নেতৃত্বে থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তবে এ পর্যন্ত কোনো পক্ষ থেকেই লিখিত অভিযাগ করা হয়নি।

(ঢাকাটাইমস/৩০মার্চ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :