অবহেলায় নষ্ট হচ্ছে ১৫ সরকারি অ্যাম্বুলেন্স

শেখ মোস্তফা জামান, গোপালগঞ্জ
| আপডেট : ০১ এপ্রিল ২০২১, ১৫:১১ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২১, ১৫:১০

অযত্নে-অবহেলায় গোপালগঞ্জ জেনারেল হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের ১৫টি অ্যাম্বুলেন্স নষ্ট হয়ে যাচ্ছে। অথচ একটু রক্ষনাবেক্ষণ করা গেলে একদিকে যেমন এসব অ্যাম্বুলেন্স একেবারে নষ্ট হবার পথ থেকে রক্ষা পেত, অন্যদিকে রক্ষা পেত রাষ্ট্রীয় সম্পদ।

অভিযোগ রয়েছে, গোপালগঞ্জ জেনারেল সদর হাসপাতাল ও সিভিল সার্জন অফিসসহ পাঁচ উপজেলার ১৫টি অ্যাম্বুলেন্স প্রয়োজনীয় মেরামত বা রক্ষনাবেক্ষণের ব্যবস্থা না করে ফেলে রাখা হয়েছে বছরের পর বছর। ফলে দিনে দিনে এসব অ্যাম্বুলেন্স ধ্বংস হয়ে যাচ্ছে। ইতোমধ্যে কয়েকটি অ্যাম্বুলেন্স অযত্ন আর অবহেলায় ধ্বংস হয়ে মাটির সঙ্গে মিশে গেছে। যা আর কাজে লাগানো সম্ভব হবে না। বাকি অ্যাম্বুলেন্সগুলোও যদি একইভাবে ফেলে রাখা হয় তবে একদিন সেগুলোর অবস্থাও একই হবে।

অথচ অ্যাম্বুলেন্সগুলো যদি সময় থাকতে নিলামের ব্যবস্থা করা যায় বা মেরামত করে দেশের যে সকল প্রত্যন্ত অঞ্চলে অ্যাম্বুলেন্স নেই, সেসব অঞ্চলে সরবরাহ করা যায় তবে এগুলো যেমন ধ্বংসের হাত থেকে রক্ষা পাবে, তেমনি প্রত্যন্ত অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত হবে। বিকল অ্যাম্বুলেন্সগুলো যদি নিলামের ব্যবস্থা করা হয় বা মেরামত করা হয় তবে রাষ্ট্র তথা এ দেশের জনগণ উপকৃত হবে বলে জানালেন স্বাস্থ্য বিভাগের দুইজন কর্মকর্তা। সাধারণ মানুষদেরও এমনটাই প্রত্যাশা।

(ঢাকাটাইমস/১এপ্রিল/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :