শেষবারের মতো প্রিয় কর্মস্থলে মতিন খসরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ১১:১৯ | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২১, ১০:১৯

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক আইনমন্ত্রী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আবদুল মতিন খসরুর দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে প্রিয় কর্মস্থল সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে তার জানাজা হয়।

জানাজায় সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, সিনিয়র আইনজীবী, রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। জানাজা শেষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মতিন খসরুর মরদেহে শ্রদ্ধা জানানো হয়।

এর আগে সকালে বকশীবাজারে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মরদেহ নেয়া হয় তার প্রিয় কর্মস্থল সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে। সকাল পৌনে নয়টার দিকে খসরুর মরদেহবাহী ফ্রিজিং গাড়িটি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি চত্বরে নেওয়া হয়। মরদেহবাহী গাড়িটি পৌঁছামাত্র অনেকে কান্নায় ভেঙে পড়েন।

দ্বিতীয় জানাজা শেষে মরদেহ নেয়া হবে কুমিল্লার বুড়িচং উপজেলায়। উপজেলা হাইস্কুল মাঠে তৃতীয় জানাজা শেষে লাশ নেয়া হবে মতিন খসরুর নিজ গ্রাম মিরপুরে। সেখানে আরেক দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে প্রবীণ এই আইনজীবীকে।

গতকাল বুধবার বিকালে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আব্দুল মতিন খসরু। তিনি গত ১৬ মার্চ থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার থেকে লাইফ সাপোর্টে ছিলেন তিনি।

মতিন খসরুর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।

আব্দুল মতিন খসরু কুমিল্লা-৫ আসনের পাঁচবারের সংসদ সদস্য। ১৯৯৬-২০০১ আওয়ামী লীগ সরকারে তিনি আইনমন্ত্রীর দায়িত্ব পালন করেন। সম্প্রতি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে তিনি সভাপতি নির্বাচিত হন।

ঢাকাটাইমস/১৫এপ্রিল/এএমআই/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :