প্রধানমন্ত্রীর উপহার ঘর পাবে চাঁদপুরে ১০৯ পরিবার

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুন ২০২১, ১৯:৩২

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের (দ্বিতীয় পর্যায়) প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চাঁদপুর জেলার ৮ উপজেলার মধ্যে ৬টি উপজেলায় ১০৯টি পরিবারকে ঘর প্রদান করা হবে।

শুক্রবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মতবিনিময় ও সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

তিনি বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রীর অঙ্গীকার পূরণে ঘর নির্মাণের পূর্ব থেকে প্রতিটি মুহূর্তে আমাদের জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা সার্বিকভাবে তদারকি করছেন। তারা এর জন্য কঠোর পরিশ্রমও করছেন। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নই হচ্ছে আমাদের প্রেরণার উৎস। কাজ করতে আমাদের কোন ক্লান্তি ও অবসরও নেই।

প্রধানমন্ত্রীর উপহারের এসব ঘর নির্মাণসামগ্রী মানসম্মত কিনা এবং হস্তান্তর করা যাবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, আমরা গৃহ নির্মাণ করার সময় বারবার প্রত্যেকটি সামগ্রী যাচাই-বাছাই করে কাজ করেছি। যাদের এসব ঘর দেয়া হয়েছে, সেসব ঘর রেজিস্ট্রেশন করে দেয়া হয়েছে। ওই দলিলে উল্লেখ রয়েছে কোনভাবেই এসব ঘর হস্তান্তরযোগ্য নয়।

ডিসি বলেন, এসব ঘর নির্মাণে কোন ত্রুটি হয়ে থাকলে তা আমরা অবশ্যই গুরুত্বসহ দেখব। দেশের কোন কোন স্থানে ঘর নির্মাণের পর যেসব দুর্ঘটনা হয়েছে, সেটি হচ্ছে মাটি ভরাটের পরপরই অনেকে গৃহ নির্মাণ করেছেন। যার কারণে মাটি ধসে নিচে নেমে যাওয়ার কারণে দেয়ালে ফাঁটল দেখা দিয়েছে। আমাদের ক্ষেত্রে আমরা খুবই সতর্কতার সাথে তত্ত্বাবধান করছি।

অঞ্জনা খান বলেন, গৃহহীনদের তালিকা করতে গেলে আমাদের জনপ্রনিধিদের উপর নির্ভর করতে হয়। আমরা তাদের সঙ্গে নিয়ে কাজটি সম্পন্ন করেছি। অনেক ভূমিহীন ও গৃহহীন রয়েছে, যাদের তালিকায় নামও আছে। কিন্তু তারা তাদের নিজ বর্তমান স্থান ত্যাগ করে অন্যত্র যেতে চায় না। তিনি এ ধরনের কয়েকটি উদাহরণ টেনে সাংবাদিকদের কাছে তুলে ধরেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আমাদের সমাজে হতাশাজনক অনেক কাজও রয়েছে। এসব কাজের মাঝে ভালো কাজও আছে। সেসব কাজগুলো আপনারা নতুন প্রজন্মের কাছে তুলে ধরবেন। তারা যেন ভালোকাজে উৎসাহ পায়। নতুন প্রজন্ম অল্পতেই হতাশ হয়ে পড়ে।

অনুষ্ঠানে জেলার নির্মিত ঘরের ডুকুমেন্টারি উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী।

(ঢাকাটাইমস/১৮জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :