হেলেনার পাঁচ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুলাই ২০২১, ২০:৪২ | প্রকাশিত : ৩০ জুলাই ২০২১, ১৯:৪১

আলোচিত নারী নেত্রী হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে গুলশান থানায় দায়ের হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। পরবর্তীতে বিশেষ ক্ষমতা আইনের মামলায় পুনরায় রিমান্ড আবেদন করা হবে।

শুক্রবার সন্ধ্যায় ডিএমপির গুলশান বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী ঢাকাটাইমসেকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, র‌্যাবের করা দুটি মামলার মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনে হওয়া মামলায় পাঁচদিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। পরবর্তীতে অন্য মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ড আবেদন করা হবে।'

শুক্রবার সন্ধ্যা সোয়া সাতটার দিকে হেলেনাকে আদালতে হাজির করে রিমান্ড চায় গুলশান থানা পুলিশ।

এর আগে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে হেলেনার বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে পৃথক দুটি মামলা করে। তার আগে বিকাল সাড়ে পাঁচটার দিকে র‌্যাবের গাড়িতে করে হেলেনাকে গুলশান থানায় নেয়া হয়।

র‌্যাব ডিজিটাল নিরাপত্তা আইনে অপরটি বিশেষ ক্ষমতা আইনে মামলা করে। বিশেষ ক্ষমতা আইনে চারটি ধারা যুক্ত করা হয়েছে। সেগুলো মধ্যে মাদক আইন, বন্যপ্রাণী সংরক্ষণ আইন, বিশেষ ক্ষমতা আইন ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন আইনের ধারা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে আটটা থেকে গুলশান-২ এর ৩৬ নম্বর সড়কে হেলেনা জাহাঙ্গীরের বাড়িতে অভিযান শুরু হয়। চার ঘণ্টার অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‌্যাব সদরদপ্তরে নেয়া হয়। উদ্ধার করা হয় বিদেশি মদ, ক্যাসিনো সরঞ্জাম, চাকু, ওয়াকিটকিসহ বিভিন্ন অবৈধ সরঞ্জাম। এরপর রাত দেড়টা থেকে চারটা পর্যন্ত রাজধানীর মিরপুর-১১ নম্বরের এ ব্লকের তিন নম্বর রোডে জয়যাত্রা টেলিভিশনের কার্যালয়ে এই অভিযান শুরু করে র‌্যাব। অভিযানে বিভিন্ন অবৈধ সরঞ্জাম জব্দ করা হয়।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :