করোনায় মৃত্যুশূন্য সিলেট ও ময়মনসিংহ বিভাগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৬ | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৩

দেশে দীর্ঘদিন পর মৃত্যুশূন্য সিলেট ও ময়মনসিংহ বিভাগ। অর্থাৎ এ দুই বিভাগের আট জেলায় গত এক দিনে করোনা আক্রান্ত হয়ে কোনো মানুষ মারা যায়নি। এছাড়া বাকি পাঁচ বিভাগে মারা গেছেন ৫১ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া বিজ্ঞপ্তি থেকে জানা যায়, এদিন ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর, শেরপুর এবং সিলেট বিভাগের সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলবীবাজার জেলায় গত চব্বিশ ঘন্টায় কেউ করোনা আক্রান্ত হয়ে মারা যাননি।

এর আগে গত গত ১৪ সেপ্টেম্বরও ময়মনসিংহ বিভাগের চার জেলায় করোনায় মৃত্যুশূন্য ছিল। পরেরদিন ১৫ সেপ্টেম্বর এই বিভাগে মারা যান তিনজন। অন্যদিকে সিলেটের চার জেলায় ওই দুই দিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ২ ও ৫ জন।

এছাড়া গত চব্বিশ ঘন্টায় ঢাকা বিভাগে ২৯ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, খুলনা বিভাগে ৬ জন, রাজশাহী বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ৩ জন ও রংপুর বিভাগে ১ জনসহ সারা দেশে মোট ৫১ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটি শনাক্ত হয়েছে এক হাজার ৮৬২ জনের শরীরে। উল্লিখিত সময়ে শনাক্তের হার ৬.৯৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ১০৯ জনে। আর মোট শনাক্তের সংখ্যা ১৫ লাখ ৩৮ হাজার ২০৩ জন।

গত এক দিনে ৩১ হাজার ১৪৯টি নমুনা পরীক্ষা করা হয়। এই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন তিন হাজার ৫৪৯ জন। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৪ লাখ ৯৪ হাজার ৯০ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ৫ দশমিক ৯৮ শতাংশ। এ পর্যন্ত করোনা শনাক্তের গড় হার ১৬ দশমিক ৪৩ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ১৩ শতাংশ। করোনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এসআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :