রাজধানীতে অস্ত্র মাদকসহ সন্ত্রাসী ‘ভাগ্নে তুষার’ আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০২১, ১৮:০৮

রাজধানীর খিলগাঁও এবং রামপুরা এলাকার অস্ত্রধারী মাদক কারবারি ও শীর্ষ সন্ত্রাসী ভাগ্নে তুষার গ্রুপের প্রধান মোহাম্মদ ইব্রাহিম খান তুষার ওরফে ভাগ্নে তুষারকে আটক করেছে র‌্যাব-৩।

বুধবার বিকালে র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (অপস্ ও ইন্ট শাখা) ফ্লাইট লে. ফাতিন সাদাব অরণ্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, রাজধানীর ভাটারা থানার খিলবাড়িরটেক এলাকা থেকে বুধবার তাকে আটক করা হয়। এ সময়ে তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি এবং ১৮৬ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব জানতে পারে যে, ভাটারা এলাকায় কিছু অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য কেনা-বেচার জন্য অবস্থান করছে। এরপর র‌্যাব-৩ এর একটি দল গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে ভাটারা থানার খিলবাড়ীরটেক (বউ বাজার) বি ব্লকের ৮ নম্বর সড়কের স্কুল রোডের ৬৬ নম্বর বাসার তাক্ওয়া মঞ্জিলের দ্বিতীয় তলায় অভিযান চালায়। অভিযানে ভাগ্নে তুষার গ্রুপের প্রধান মোহাম্মদ ইব্রাহিম খান তুষারকে আটক করা হয়। এ সময়ে তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি এবং ১৮৬ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আটককৃত তুষারের বরাত দিয়ে র‌্যাব জানায়, তুষার খিলগাঁও, রামপুরা এবং ভাটারা এলাকায় আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা নিয়ন্ত্রণ, চাঁদাবাজি, জমি দখল ও সন্ত্রাসমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত। তিনি এসব কাজে অবৈধ অস্ত্র ব্যবহার করে আসছিলেন। তার বিরুদ্ধে খিলগাঁও এবং রামপুরা থানায় চারটি হত্যা মামলা, চারটি অস্ত্র মামলা এবং একটি দস্যুতা মামলাসহ মোট নয়টি মামলা রয়েছে। এসব মামলা বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে। তার বিরুদ্ধে ভাটারা থানায় আরেকটি মামলা করা হয়েছে।

আটক মোহাম্মদ ইব্রাহিম খান তুষার ওরফে ভাগ্নে তুষার বাড়ি রাজধানীর হাতিরঝিল থানার পশ্চিম রামপুরার ৪৬০ নম্বর বাড়ির লিয়াকতের ছেলে।

ঢাকাটাইমস/১৩ অক্টোবর/এএ

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :