তাহিরপুরে মাদ্রাসায় নিয়োগে অনিয়ম, মাঠে নেমেছে দুদক

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০২১, ০০:৩৬

সুনামগঞ্জের তাহিরপুর হিফজুল উলুম আলিম মাদ্রাসায় বিধি উপেক্ষা করে কমিটির স্বজনদের নিয়োগ দেওয়ার অভিযোগ রয়েছে। সেই অভিযোগ তদন্তে ইতোমধ্যে মাঠে নেমেছে দুদক। এই অভিযোগ পরিচালনা কমিটির সভাপতি আমিনুল ইসলামের বিরুদ্ধে। তিনি নিজে বোর্ডে উপস্থিত থেকে আর্থিক লেনদেনের মাধ্যমে অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ ছয়টি পদে (নিজের বউ, ভাই, ভগ্নিপতি, ভাতিজাসহ) আত্মীয়-স্বজনকে চাকরির জন্য মনোনীত করেন।

ওই জনবল নিয়োগে মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য বাচ্চু মিয়া গত ২৯ নভেম্বর সুনামগঞ্জের সিনিয়র স্পেশাল জজ আদালতে স্পেশাল পিটিশন মামলা করেন।

গত বছরের ২৯ নভেম্বর সুনামগঞ্জের সিনিয়র স্পেশাল জজ আদালতে স্পেশাল পিটিশন মামলায় মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আমিনুল ইসলাম, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুহিবুর রহমান, তাজিমুল ইসলাম দুলাল, মিজানুর রহমান ও আলী আহমদ খান নামে ৫জনকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২০ (১) ধারা মোতাবেক যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্যে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, সিলেট-এর বরাবর প্রেরণের আদেশ দেন। দুদক প্রধান কার্যালয় হয়ে মামলার নথিপত্র মাস দুয়েক আগে দুদক সিলেট অফিসে আসে। এরপর দুদক বিষয়টির তদন্ত শুরু করে।

দুদক সমন্বিত জেলা কার্যালয় সিলেটের সহকারী পরিচালক ইসমাইল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আদালত মামলাটি তদন্ত করতে দুদককে নির্দেশ দিয়েছে। কোন ছাড় দেওয়া হবে না। এরই মধ্যে কিছু তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়েছে। অনিয়ম-দুর্নীতির সন্ধানে তদন্ত কার্যক্রম চলছে।

তাহিরপুর হিফজুল উলুম আলীম মাদ্রাসার সভাপতি ও মামলার প্রধান আসামি আমিনুল ইসলাম জানান, ঘটনাটা প্রায় ৬ মাস আগের। একপক্ষ ক্ষুব্ধ হয়ে আদালতে মামলা করেছে। মামলা হলে তদন্ত তো হবেই। নিয়োগপ্রাপ্তরা নিয়োগের পরের মাস থেকে নিয়মিত বেতন পাচ্ছেন।

মাদরাসা পরিচালনা কমিটির সদস্য বাচ্চু মিয়া বলেন, সভাপতি ও মামলার প্রধান আসামি আমিনুল ইসলাম ক্ষমতার অপব্যবহার করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে নিয়ম লঙ্ঘন করেছেন। তদন্তের মাধ্যমে স্বজনপ্রীতি ও অনিয়মের প্রমাণ পাওয়া গেলে এই অনিয়মের বিচার হওয়া প্রয়োজন।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :